শিরোনাম :

  • পার্বত্য অঞ্চলের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী পেশাগত দক্ষতা উন্নয়নে জ্ঞান অর্জনের বিকল্প নেই : স্পিকার আন্তর্জাতিক পর্বত দিবস আজ পার্বত্য অঞ্চলের পরিবেশ রক্ষায় তরুণদের সম্পৃক্ত করার আহ্বান : রাষ্ট্রপতি
বিএনপি ত্রাণ নিয়ে রাজনীতি করছে : পানিসম্পদ উপমন্ত্রী
শরীয়তপুর প্রতিনিধি :
২৩ জুলাই, ২০১৯ ১৩:৩৯:১১
প্রিন্টঅ-অ+


পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম বলেছেন, পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে এবারের বর্ষায় নদী ভাঙন থেকে রক্ষা পেতে সর্বশক্তি নিয়োগ করে কাজ করছে। এবারের বর্ষায় আমাদের টার্গেট ছিল ২৮ লাখ জিওব্যাগ ডাম্পিং করার। মঙ্গলবার পর্যন্ত ২৮ লাখ ৪৯ হাজার ৮৭২টি জিওব্যাগ ডাম্পিং করা হয়েছে। ভাঙন রোধে চারটি ড্রেজার কাজ করছে। আমরা নড়িয়া উপজেলায় শুধু ৬ কিলোমিটার নয়, জাজিরা উপজেলার উজানের ৩ কিলোমিটারেও ভাঙন রোধে কাজ করছি। নড়িয়া উপজেলাকে সর্বোচ্চ প্রধান্য দিয়ে জেলার ১৫টি পয়েন্টে কাজ করছি। সকলের সহযোগিতায় আমরা নড়িয়ায় ভাঙন রোধ করতে পেরেছি।

মঙ্গলবার সকাল ১০টার দিকে নড়িয়া উপজেলার মোক্তারের চর পদ্মা নদী এলাকা থেকে শুরেশ্বর ঘাট পর্যন্ত এলাকার বন্যা পরিস্থিতি পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, আমি গত ৯ দিনে বন্যাকবলিত ১১টি জেলায় ঘুরে ঘুরে ত্রাণ বিতরণ করেছি। আর বিএনপি ত্রাণ নিয়ে রাজনীতি করছে।

পরে নড়িয়া পৌরসভার সামনে বন্যায় ক্ষতিগ্রস্ত এক হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন একেএম এনামুল হক শামীম।

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, নড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রূপা রায়, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর হায়দার শাওন, পানি উন্নয়ন বোর্ডের নিবার্হী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি হাচান আলী রাড়ী, সাধারণ সম্পাদক মাস্টার হাসানুজ্জামান খোকন, জেলা পরিষদ সদস্য এমএ কাইউম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাকির হোসেন বেপারী প্রমুখ উপস্থিত ছিলেন।



আমার বার্তা/২৩ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন