শিরোনাম :

  • কারওয়ান বাজারে পেট্রোবাংলা ভবনে আগুন আগামী সপ্তাহে নয়াদিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ফার্মগেট-শুক্রাবাদসহ আশপাশের এলাকায় গ্যাস থাকবে না আজ পেট্রোবাংলা ভবনের আগুন নিয়ন্ত্রণে
রাজনীতি দিন দিন নির্বাসিত হতে চলেছে : গোলাম মোস্তফা
নিজস্ব প্রতিবেদক :
১১ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:০২:০৩
প্রিন্টঅ-অ+


রাজনীতি দিন দিন নির্বাসিত হতে চলেছে মন্তব্য করে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলছেন, দেশে এখন রাজনীতি নেই। ফলে তোষণ নীতি চলছে।

তিনি বলেন, রাজনীতিতে রাজনীতিবিদদের স্থান দখল করেছে টাকাওয়ালারা। টাকা রাজনীতির মাঠ দখল করার কারণে রাজনৈতিক দলেও টাকার কদর বাড়ছে। ফলে মাঠের রাজনীতিক অর্থাৎ ত্যাগী-নির্যাতিতদের পরিবর্তে টাকাওয়ালারাই দলের বিভিন্ন পদবী দখল করে নিচ্ছে। উচ্ছিষ্ট থাকে তাদের জন্য যারা রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে পুলিশের দ্বারা নিগৃহীত হয়ে জীবন কাটায়। মনোনয়ন বাণিজ্যও ঠিক অনুরূপ।

বুধবার নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী শফিকুল গানি স্বপনের ৭১ তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি- বাংলাদেশ ন্যাপ আয়োজিত স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শফিকুল গানি স্বপনের মতো গণতান্ত্রিক ও মেধাবী রাজনৈতিক নেতার আজ রাজনীতিতে বড়ই অভাব। বাস্তবতার নিরিখে তাই দেখা যায় রাজনীতি আজ দুর্বৃত্তায়নের কবলে। আস্থাশীল কর্মী এবং কর্মী থেকে নেতা সৃষ্টি করার পথও রুদ্ধ হয়ে যাচ্ছে ক্রমান্বয়ে। রাজনীতির মাঠে যথন ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন হয় না, তখন দুর্বৃত্তায়নের শিকড় আরও গভীর থেকে গভীরে যেতে থাকে।

ন্যাপ মহাসচিব আরও বলেন, রাজনীতিতে মতপার্থক্য থাকবে, মতবিরোধ থাকবে এটাই স্বাভাবিক। তাই বলে রাজনীতিতে প্রতিহিংসা কখনোই গ্রহণযোগ্য হতে পারে না। শফিকুল গানি স্বপনের মতো নেতাদের আমাদের স্মরণ করা উচিত রাজনীতির স্বার্থে, রাষ্ট্রের স্বার্থে, আগামী প্রজন্মের স্বার্থে।

তিনি বলেন, একটি রাজনৈতিক দলে একজন কর্মী যখন সঠিকভাবে মূল্যায়িত না হয় তখন তি স্বাভাবিক কারণেই হারিয়ে যান। অরিজিনাল লোক হারিয়ে গেলে সেখানে বাসা বাধে দুর্বৃত্তরা। আকাশ যখন ভালো থাকে তখন দুর্বৃত্তদের দেখা যায়, মেঘ জমলে এদের টিকিটিও দেখা যায় না। দলে যখন আবার বসন্ত ফিরে আসে তখন তাদের প্রভাবে তৃণমূলের মূল কর্মীরা হারিয়ে যায়।

গোলাম মোস্তফা ভুইয়ার সভাপতিত্বে আলোচনায় অংশ নেন এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, লেবার পার্টি মহাসচিব আবদুল্লাহ আল মামুন, ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, ঢাকা মহানগর যুগ্ম সম্পাদক মো. শামিম ভুইয়া, যুব ন্যাপ সমন্বয়কারী বাহাদুর শামিম আহমেদ পিন্টু প্রমুখ।



আমার বার্তা/১১ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন