শিরোনাম :

  • সৌম্যর ব্যাটে বাংলাদেশ ‘এ’ দলের জয়বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম আর নেই‘বন্দুকযুদ্ধে’ খিলগাঁওয়ে নিহত ১গোলাম সারওয়ারের মৃত্যুতে বিভিন্ন মহলের শোকশিবপুরে বাস-মাইক্রোবাস সংঘর্ষ, নিহত ৩
ইংল্যান্ডের টেস্ট দলে ডাক পেলেন বাটলার
১৬ মে, ২০১৮ ১২:৩২:২১
প্রিন্টঅ-অ+


আইপিএলে সময়টা দুর্দান্ত কাটছে জস বাটলারের। মারকাটারি ব্যাটিংয়ে ক্রিকেট বিশ্বকে পুরো বুঁদ করে রেখেছেন ইংল্যান্ডের উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। অবাক করার বিষয় হলো, টি-টোয়েন্টি ফরমেটের এমন পারফরম্যান্সের পর হঠাৎ ইংল্যান্ডের টেস্ট দলে ডাক পেয়ে গেলেন তিনি। তবে তাকে জায়গা করে দিতে বাদ পড়েছেন মারকুটে আরেক ব্যাটসম্যান জেমস ভিন্স।

পাকিস্তানের বিপক্ষে লর্ডসে ২৪ মে শুরু টেস্টের জন্য ১২ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড। প্রধান নির্বাচক হিসেবে সাবেক টেস্ট ব্যাটসম্যান এড স্মিথ দায়িত্ব নেয়ার পর এটিই তার প্রথম দল বাছাই, যে দলে নতুন মুখ হিসেবে জায়গা করে নিয়েছেন সমারসেট অফস্পিনার ডম বেস।

অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ হারের পর টপ অর্ডার ব্যাটসম্যান জেমস ভিন্স দলে জায়গা হারিয়েছেন। অথচ গত সোমবারই হ্যাম্পশায়ারের হয়ে সমারসেটের বিপক্ষে হার না মানা ২০১ রানের ইনিংস খেলেছেন তিনি।

টেস্ট আঙিনায় এখনও নিজেকে সেভাবে প্রমাণ করতে পারেননি বাটলার। সর্বশেষ খেলেছেন ২০১৬ সালের ডিসেম্বরে চেন্নাইয়ে ভারতের বিপক্ষে। তবে ১৮ টেস্টের ক্যারিয়ারে একদমই ধারাবাহিক নন উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। পাকিস্তানের বিপক্ষে দুই টেস্টের প্রথমটিতে তিনি সম্ভবত খেলবেন। তবে বাটলার দলে আসলেও জায়গা নড়বড়ে হয়নি আরেক উইকেটরক্ষক জনি বেয়ারস্টোর।

ইংল্যান্ড দল : জো রুট (অধিনায়ক), জিমি অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, অ্যালিস্টার কুক, ডেভিড মালান, বেন স্টোকস, মার্ক স্টোনম্যান, ক্রিস ওকস এবং মার্ক উড।



 



আমার বার্তা/১৬ মে ২০১৮/জহির


আরো পড়ুন