শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
এবার বিশ্বকাপের ভবিষ্যদ্বাণী করবে বিড়াল
১৬ মে, ২০১৮ ১৪:০৩:৪১
প্রিন্টঅ-অ+


আর মাত্র ত্রিশ দিন পর মাঠে গড়াতে যাচ্ছে ফুটবল বিশ্বের সবচেয়ে জমজমাট আসর বিশ্বকাপ। এরই মধ্যে উন্মাদনায় ভাসছে পুরো বিশ্ব। তবে বিশ্বকাপ শুরুর আগেই এক বিড়ালকে কেন্দ্র করে হইচই শুরু হয়েছে চারদিকে। কেননা এই বিড়ালটিই এবার বিশ্বকাপে ভবিষ্যদ্বাণী করবে। এর আগে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে একেবারে নিখুঁত ভবিষ্যদ্বাণী করে বিখ্যাত হয়ে ওঠে অক্টোপাস পল।

এই বিড়ালের নাম অ্যাকিলিস। গ্রিক পুরাণের বিখ্যাত চরিত্র অ্যাকিলিসের নামানুসারে এর নাম রাখা হয়েছে- ‘অ্যাকিলিস দ্য ক্যাট’। এর রং সাদা, চোখ নীল, বধির, ওজন ৪.৭ কেজি। আবাস বিখ্যাত জাদুঘর সেন্ট পিটার্সবার্গের হার্মিটেজ মিউজিয়ামে।

বিড়ালটি আলোচনায় এসেছে মূলত ২০১৭ সালে। গত বছর রাশিয়ায় অনুষ্ঠিত হওয়া ফিফা কনফেডারেশন্স কাপেও ভবিষ্যদ্বাণী করেছিল বিড়ালটি। টুর্নামেন্টে চার ম্যাচের তিনটিতেই নির্ভুল ছিল সেই ভবিষ্যদ্বাণী।

নীল চোখের অধিকারী বিড়ালটির গণনার সময় সামনে রাখা হয় খাদ্যভর্তি দুটি বল। এই বল দুটিতে থাকে প্রতিদ্বন্দ্বী দুই দেশের নাম এবং পতাকা। কিন্তু বিড়ালটি বেছে নেয় একটি বল। অর্থাৎ এটি জয়ী দেশের নাম।

এই বিড়ালকে দেয়া হবে একটি ফ্যান আইডি ও পাসপোর্ট। এতে করে সে যে কোনো স্টেডিয়ামে অবাধ বিচরণ করতে পারবে।



আমার বার্তা/১৬ মে ২০১৮/জাকিয়া


আরো পড়ুন