শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
ফাইনালে হারলেন জোকোভিচ
স্পোর্টস ডেস্ক :
১৯ নভেম্বর, ২০১৮ ১২:৫৩:৫৪
প্রিন্টঅ-অ+


সেমিফাইনালে কেভিন অ্যান্ডারসনকে হারিয়ে বেশ দাপিটের সঙ্গে লন্ডন এটিপি ফাইনালসের ফাইনাল নিশ্চিত করেছিলেন নোভাক জোকোভিচ। কিন্তু শিরোপা নির্ধারণী মঞ্চে অ্যালেক্সান্ডার জেভরেভের বিপক্ষে হেরে গেলেন বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের এক  নম্বর এ তারকা।

ফাইনাল ম্যাচে জার্মান তারকা  অ্যালেক্সান্ডার জেভরেভের বিপক্ষে ৬-৪, ৬-৩ গেমে হেরেছেন সার্বিয়ান নাম্বার ওয়ান জোকোভিচ।

লন্ডন এটিপি ফাইনালসের মধ্য দিয়ে বছরের সপ্তম কোনো টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত করেছিলেন জোকোভিচ। কিন্তু এবার তরুণ অ্যালেক্সান্ডার জেভরেভের কাছে হারতে হয়েছে তাকে।  শিরোপার নিশ্চিত করতে ফাইনালে জোকোভিচের সঙ্গে ৭৯ মিনিট লড়াই করতে হয়েছে অ্যালেক্সান্ডার জেভরেভরকে।

তবে মজার কথা হচ্ছে ফাইনালে ওঠার পথে টেনিসের আরেক বিশ্বসেরা তারকা রজার ফেদেরারকে হারিয়েছেন অ্যালেক্সান্ডার জেভরেভর। এরপর ব্যাক-টু-ব্যাক ম্যাচে জোকোভিচকে হারানোর কীর্তি গড়লেন তিনি। এর আগে এমন কীর্তির রেকর্ড রয়েছে রাফায়েল নাদাল, অ্যান্ডি মারে এবং ডেভিড নালবানদিয়ানদোর মতো তারকাদের। এবার তাদের সঙ্গে চতুর্থ টেনিস খেলোয়াড় হিসেবে এ তালিকায় নাম লেখালেন ২১ বছর বয়সি জার্মান তারকা অ্যালেক্সান্ডার জেভরেভর।



আমার বার্তা/১৯ নভেম্বর ২০১৮/জহির



 


আরো পড়ুন