শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
জুভেন্টাসের হয়ে শিরোপায় রোনালদোর ইতিহাস
স্পোর্টস ডেস্ক :
২১ এপ্রিল, ২০১৯ ১২:০৩:৫৭
প্রিন্টঅ-অ+


আয়াক্সের বিপক্ষে হেরে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়লেও লিগ শিরোপা ঘরে তুলতে সমস্যা হয়নি জুভেন্টাসের। ফিওরেন্তিনাকে হারিয়ে লিগে টানা অষ্টম শিরোপা জিতেছে ক্লাবটি। আর জুভিদের হয়ে এ শিরোপা জেতায় নতুন ইতিহাস গড়েছেন দলটির তারকার ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো।

রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দিয়েই লিগ শিরোপা জিতলেন রোনালদো। সিরি’আতে অভিষেক ম্যাচেই শিরোপায় অনন্য এক কীর্তি গড়লেন তিনি। প্রথম খেলোয়াড় হিসেবে জিতলেন ইংলিশ প্রিমিয়ার লিগ, লা লিগা ও সিরি’আ শিরোপা।

ক্যারিয়ারের শুরুর দিকে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে টানা তিন মৌসুম প্রিমিয়ার লিগ জেতেন রোনালদো। ইংলিশ লিগ ছেড়ে ২০০৯ সালে রোনালদো পাড়ি জমান স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে। স্পেনের ক্লাবটির হয়ে ২০১১-১২ ও ২০১৬-১৭ মৌসুমে জিতেন লা লিগা। আর গত জুলাইয়ে জুভেন্টাসে যোগ দিয়ে ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির অধীনে এবার শিরোপা জিতলেন পর্তুগিজ এ সুপারস্টার।

জুভেন্টাসকে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জেতাতে চেষ্টার ত্রুটি করেননি রোনালদো। অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে হ্যাটট্রিকসহ পরের দুই ম্যাচেও গোলের দেখা পেয়েছিলেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী তারকা। তবে শেষপর্যন্ত কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হয়েছে সিরি’আ চ্যাম্পিয়নদের। চ্যাম্পিয়নস লিগের সঙ্গে ইতালিয়ান সিরি’আতেও পারফরম্যান্স উজ্জল ছিল রোনালদোর। দলের পক্ষে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৯ গোল করার পাশাপাশি সতীর্থদের আটটি গোলেও ভূমিকা ছিল তার।



আমার বার্তা/২১ এপ্রিল ২০১৯/জহির


আরো পড়ুন