শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
ইংল্যান্ড দলে ভিন্স-ডাকেট-মালান
স্পোর্টস ডেস্ক :
৩০ এপ্রিল, ২০১৯ ১০:৩৮:৩৭
প্রিন্টঅ-অ+


ইংল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা করে নেওয়ার একটা সুযোগ পেলেন জেমস ভিন্স। এই ব্যাটসম্যানকে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

২৮ বছর বয়সি ডানহাতি এই ব্যাটসম্যান দলে এসেছেন অ্যালেক্স হেলসের বদলি হিসেবে। মাদক নেওয়ায় ২১ দিনের নিষেধাজ্ঞার শাস্তি পাওয়া হেলস বিশ্বকাপের পাশাপাশি পাকিস্তানের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দল থেকেও বাদ পড়েছেন। আগামী ২৩ মে পর্যন্ত বিশ্বকাপ দলে পরিবর্তন আনতে পারবে দলগুলো।

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র ওয়ানডে এবং পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টির দলেও ছিলেন হেলস। এই দুই ম্যাচের জন্য দলে অন্তর্ভুক্ত করা হয়েছে বেন ডাকেট ও ডেভিড মালানকে।

আগামী শুক্রবার মালাহাইডে আয়ারল্যান্ড ও রোববার কার্ডিফে পাকিস্তানের বিপক্ষে খেলবে ইংল্যান্ড। চোটের কারণে ওপেনার জেসন রয় দুই ম্যাচ থেকেই ছিটকে পড়েছেন। এই দুই ম্যাচের জন্য আগেই ডাক পেয়েছিলেন ভিন্স।

গত শুক্রবার ইংল্যান্ডের ঘরোয়া ওয়ানডে কাপে হাম্পশায়ারের হয়ে ১৯০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছেন ভিন্স। টুর্নামেন্টে এখন পর্যন্ত পাঁচ ম্যাচে ৮০.৪০ গড়ে এবং ১১৩.৫৫ স্ট্রাইক রেটে একটি সেঞ্চুরি ও দুটি ফিফটিতে তিনি করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৪০২ রান। ২৮ বছর বয়সি ব্যাটসম্যান ইংল্যান্ডের হয়ে সবশেষ ওয়ানডে খেলেছেন গত বছরের জুলাইয়ে, ভারতের বিপক্ষে।

ডাকেট ওয়ানডে কাপে গত সপ্তাহে নটিংহামের এই মৌসুমের সর্বোচ্চ সংগ্রহের ইনিংসে করেন দলের পক্ষে সর্বোচ্চ ৮৬ রান। বাকি চার ম্যাচে অবশ্য তেমন ভালো করতে পারেননি। ২৪ বছর বয়সি বাঁহাতি ব্যাটসম্যান ইংল্যান্ডের হয়ে তিনটি ওয়ানডের সবশেষটি খেলেছেন ২০১৬ সালের অক্টোবরে, বাংলাদেশের বিপক্ষে।

মিডলসেক্স অধিনায়ক মালান ওয়ানডে কাপে প্রথম ম্যাচে ৯৫ রানের পর চার ম্যাচে আর বড় ইনিংস খেলতে পারেননি। ৩১ বছর বয়সি বাঁহাতি এই ব্যাটসম্যানের এখনো ওয়ানডে অভিষেক হয়নি।

আগামী ৮ মে লন্ডনের কেনিংটন ওভালে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে ইংল্যান্ড ও পাকিস্তান। আর ৩০ মে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে স্বাগতিক ইংল্যান্ডের বিশ্বকাপ অভিযান।

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টির দল: এউইন মরগান (অধিনায়ক), জোফরা আর্চার, টম কুরান, জো ডেনলি, বেন ডাকেট, বেন ফোকস, ক্রিস জর্ডান, ডেভিড মালান, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেমস ভিন্স, ডেভিড উইলি।

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল: এউইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, জস বাটলার, টম কুরান, জো ডেনলি, ক্রিস জর্ডান, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, বেন স্টোকস, জেমস ভিন্স, ডেভিড উইলি, ক্রিস ওকস, মার্ক উড।



আমার বার্তা/৩০ এপ্রিল ২০১৯/জহির



 


আরো পড়ুন