শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
হেপাটাইটিস ‘সি’তে আক্রান্ত শাদাব, শঙ্কায় বিশ্বকাপ
স্পোর্টস ডেস্ক :
০২ মে, ২০১৯ ১৪:১১:৪৬
প্রিন্টঅ-অ+


গিয়েছিলেন দাঁতের চিকিৎসা করাতে, সেখানে গিয়ে বাঁধিয়ে আসলেন নতুন রোগ। হেপাটাইটিস ‘সি’তে আক্রান্ত হয়েছেন পাকিস্তানি লেগস্পিনার শাদাব খান। যার ফলে তার বিশ্বকাপে খেলাও পড়ে গেল অনিশ্চয়তায়।

২০ বছর বয়সী শাদাব দাঁতের সমস্যা নিয়ে গিয়েছিলেন রাওয়ালপিন্ডির এক ডেন্টিস্টের কাছে। যেখানে ডেন্টাল চেকআপের সময় কোনো একটি টুলস থেকে এই ভাইরাসের সংক্রমণ হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ইংল্যান্ডের উদ্দেশ্যে পাকিস্তান দল দেশ ছাড়ার আগে রুটিনমাফিক রক্ত পরীক্ষার জন্য শাদাবকে শওকত খানম হসপিটাল ল্যাবরেটরিতে পাঠানো হয়, যেখানে ধরা পড়ে হেপাটাইটিস ‘সি’। তারপর আরেকটি পরীক্ষায় নিশ্চিত হওয়া যায় হেপাটাইটিসে আক্রান্ত এই অলরাউন্ডার।

এরপর পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) শাদাবকে চেকআপের জন্য যুক্তরাজ্যের একজন ডাক্তারের কাছে পাঠায়। সেই চিকিৎসক পাকিস্তানি লেগস্পিনারকে দুই সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন।

পিসিবির একজন মুখপাত্র জানিয়েছেন, দুই সপ্তাহ বিশ্রামের পর আবারও লাহোরে রক্ত পরীক্ষা করা হবে শাদাবের। তারপর বোঝা যাবে, তিনি বিশ্বকাপে থাকতে পারবেন কি না।

শাদাবের অসুস্থতায় ইংল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজের জন্য পাকিস্তান দলে ডেকেছে লেগস্পিনার ইয়াসির শাহকে।



আমার বার্তা/০২ মে ২০১৯/জহির


আরো পড়ুন