শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
স্বস্তির জয়ে শিরোপার আশা বাঁচিয়ে রাখল লিভারপুল
স্পোর্টস ডেস্ক :
০৫ মে, ২০১৯ ১২:০৬:৩৪
প্রিন্টঅ-অ+


দুইবার আগে গোল করেও লিড ধরে রাখতে পারেনি লিভারপুল। ঘরের মাঠে সে গোল শোধ দেয় নিউক্যাসল ইউনাইটেড।

মোহাম্মদ সালাহ চোট নিয়ে মাঠ ছাড়লেও শেষ দিকে ডিভোক ওরিগির গোলে স্বস্তির জয়ে মাঠ ছাড়ে লিভারপুল। আর এ জয়ে লিগ শিরোপা ঘরে তোলার স্বপ্ন বাচিয়ে রাখল ইয়ুর্গেন ক্লুপের দলটি।

স্টা. জেমস পার্কে গতকাল রাতে লিভারপুলকে স্বাগত জানায় নিউক্যাসল ইউনাইটেড। ওই ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে দারুণ লড়াইয়ের পর ৩-২ ব্যবধানে জয় পায় অলরেডসরা। সফরকরীদের হয়ে একটি করে গোল করেন ভিরজিল ফন ডাইক, মোহাম্মদ সালাহ ও ডিভোক ওরিগি।

ম্যাচের ১৩ মিনিটে ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ডের কর্নারে ভার্জিল ফন ডাইক হেডে এগিয়ে নেন লিভারপুলকে। সাত মিনিট পর সালোমন রনদনের শট গোললাইন থেকে আলেক্সান্ডার-আরনল্ড কনুঁই দিয়ে ফেরানোর পর ঘানার ক্রিস্টিয়ান আটসু ফিরতি শটে জালের দেখা পেলে সমতায় ফেরে নিউক্যাসল।

ম্যাচের ২৮ মিনিটে ফের এগিয়ে যায় ম্যানচেস্টার সিটির সঙ্গে লিগ শিরোপার দৌড়ে থাকা লিভারপুল। ড্যানিয়েল স্টারিজ ব্যাক হিল করার পর আলেক্সান্ডার-আরনল্ডের ক্রসে সাইড ভলিতে অলরেডসদের ২-১ ব্যবধানে এগিয়ে দেন সালাহ। লিগের শীর্ষ গোলদাতা সালাহর গোল হলো ২২টি।

বিরতির পর ঘরের মাঠে ফের সমতায় ফেরে নিউক্যাসল। ৫৪তম মিনিটের কর্নার পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি জার্জিনিয়ো ভিনালডাম। তার হেডের পর হাভিয়েরও হেড করেই বল বাড়ান রনদোনকে। তিনি জোড়ালে শটে লিভারপুলের জালে বল পাঠান।

৬৯তম মিনিটে আক্রমণে ওঠা সালাহর সঙ্গে গোলরক্ষকের সংঘর্ষ হয়। মিশরের এই ফরোয়ার্ড মাটিতে শুয়ে মাথায় ব্যথা পাওয়ার ইঙ্গিত করেন। প্রাথমিক চিকিৎসার পর স্ট্রেচারে করে মাঠ ছাড়েন মিশরীয় এ ফরোয়ার্ড। এরপর তার বদলি হিসেবে নেমে লিভারপুলকে উদ্ধার করেন ওরিগি।

সালাহর বিকল্প হিসেবে নেমে কোচের আস্থার প্রতিদান দেন ওরিগি। ম্যাচের ৮৬ মিনিটে জেরদান সাকিরির ফ্রি-কিকে হেডে লক্ষ্যভেদ করেন বেলজিয়ামের এই ফরোয়ার্ড। এ গোল ধরে রেখে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

লিগে এ জয়ের পর ৩৭ ম্যাচ শেষে ৯৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে লিভারপুল। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৯২ পয়েন্ট নিয়ে ইংলিশ লিগ টেবিলের দ্বিতীয় স্থানে নেমে গেছে ম্যানচেস্টার সিটি।



আমার বার্তা/০৫ মে ২০১৯/জহির





 


আরো পড়ুন