শিরোনাম :

  • বিভীষিকাময় ২১ আগস্ট আজ দেশে ফিরেছেন ১৬৬৭০ হাজি মক্কায় আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু প্রথম দিনই মিডিয়া সেশনে আসবেন দুই নতুন কোচ আজ নায়করাজের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী
অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে সুযোগ পেয়েও খেলা হচ্ছে না তার
স্পোর্টস ডেস্ক :
০৮ মে, ২০১৯ ১০:০৪:৪৯
প্রিন্টঅ-অ+


বিশ্বকাপ দরজায় দাঁড়িয়ে। যারা দলে সুযোগ পেয়েছেন তারা স্বপ্নের জাল বুনে চলেছেন বিশ্ব আসরে নিজেকে মেলে ধরার। তবে দলে সুযোগ পেয়েও অনেকের ভাগ্য খুলছে না।

যেমনটা হলো অস্ট্রেলিয়ান পেসার ঝি রিচার্ডসনের। কাঁধের চোটে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল থেকে ছিটকে পড়েছেন ২২ বছর বয়সী এই পেসার। বুধবার তার বাদ পড়ার বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

গত জানুয়ারি আন্তর্জাতিক ওয়ানডেতে অভিষেক রিচার্ডসনের। এরপর থেকে দলের অবিচ্ছেদ্য অংশই হয়ে গেছেন। ১২ ওয়ানডেতে নিয়েছেন ২৪ উইকেট।

ঝি রিচার্ডসন অবশ্য চোটটা পেয়েছিলেন গত মার্চেই, পাকিস্তানের বিপক্ষে খেলতে গিয়ে। কাঁধের হাড় নড়ে গেলেও বিশ্বকাপের আগে তিনি সুস্থ হয়ে উঠবেন, এমনটাই আশা করেছিলেন নির্বাচকরা। সেটা হয়নি।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ফিজিও ডেভিড বিকলে বলেছেন, 'দলের জন্য এটা খুবই হতাশার একটা খবর। ঝি তার পুনর্বাসন প্রক্রিয়ায় খুবই ভালো অবস্থায় ছিলেন। তবে সম্প্রতি নেটে বল করার পর পরিষ্কার হয়েছে, যতটা দরকার ছিল ঠিক ততটা উন্নতি হয়নি। নির্বাচকদের সঙ্গে আলোচনা করে আমরা তাকে দল থেকে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি।'

ঝি রিচার্ডসন ছিটকে পড়ায় অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে ঢুকে পড়েছেন ২০ ওয়ানডেতে ২৯ উইকেট নেয়া কেন রিচার্ডসন। ব্রিসবেনে অস্ট্রেলিয়ার প্রাক-বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্পে এমনিতেই ছিলেন এই পেসার।

আসন্ন বিশ্বকাপে অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ ১ জুন বিস্টলে। প্রতিপক্ষ ক্রিকেটের নবীশ দল আফগানিস্তান।



আমার বার্তা/০৮ মে ২০১৯/জহির


আরো পড়ুন