শিরোনাম :

  • আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী ২০১৮ সালে ২ কোটি ৯০ লাখ শিশুর জন্ম সংঘাতময় এলাকায় : ইউনিসেফ হাতিরঝিলে ভেসে উঠলো মরদেহ পেছাল ব্রাজিল-বাংলাদেশ, অপরিবর্তিত আর্জেন্টিনা কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতির বিরুদ্ধে দুই মামলা
বার্সাকে ১৯ লাখ টাকা জরিমানা
স্পোর্টস ডেস্ক :
১৮ মে, ২০১৯ ১৭:২০:০১
প্রিন্টঅ-অ+


সেমিফাইনালে লিভারপুলের বিপক্ষে লজ্জাজনক হারে এবার উয়েফা চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়েছে বার্সেলোনা। ইউরোপিয়ান এ টুর্নামেন্টে হারের পর বড় অঙ্কের জরিমানা গুনতে হচ্ছে বার্সাকে। উয়েফার বেধে দেওয়া নিয়ম অনুযায়ী ম্যাচ আয়োজন করতে ব্যর্থ হওয়ায় কাতালান ক্লাবটিকে ১৯ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

গত ১১ ডিসেম্বর গ্রুপ পর্বের ম্যাচে টটেনহামের মুখোমুখি হয়েছিল বার্সেলোনা। ওই ম্যাচে উয়েফার নিয়ম অনুযায়ী ম্যাচ আয়োজন করতে ব্যর্থ হয়েছিল বার্সা। আর সে অপরাধের জন্য উয়েফা শৃঙ্খলা কমিটি বার্সাকে ২০ হাজার ইউরো জরিমানা করেছে। উয়েফার নিয়ম নীতির ১১(১) অনুচ্ছেদ অনুযায়ী যেটাকে ‘অপর্যাপ্ত ব্যবস্থাপনা’ বলে উল্লেখ করা হয়েছে।

একই অপরাধের জন্য শাস্তি পাওয়া দল শুধু বার্সা নয়, এ তালিকায় নাম রয়েছে এবার চ্যাম্পিয়নস লিগে ইতিহাস তৈরি করা ডাচ ক্লাব আয়াক্স, পোর্তো, টটেনহাম। উয়েফার রুলস রেগুলেশন কমিটির বেধে দেওয়া নিয়ম লঙ্ঘন করায় এই বিভিন্ন শাস্তির সম্মুখীন হয়েছে ক্লাবগুলো।

নিয়ম না মানায় আয়াক্সকে প্রায় ৫৩ হাজার ইউরো জরিমানা করেছে উয়েফা। ক্রুইফ অ্যারেণায় জুভেন্টাসের বিপক্ষে ম্যাচে জুভেন্টাস ফুটবলারদের লক্ষ্য করে বোতল সহ বিভিন্ন জিনিস ছুঁড়ে মারে ক্লাবটির সমর্থকেরা। যা উয়েফার শৃঙ্খলা কমিটির নজর এড়ায়নি। তাই মৌসুমের শেষ সময়ে এসে বড় অঙ্কের জরিমানা গুনতে হচ্ছে তাদের।

শৃঙ্খলা ভঙ্গের দায়ে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন টটেনহাম কোচ মাউরিসিও পচেত্তিনো। সাথে টটেনহ্যামকে গুনতে হয়েছে ১০হাজার ইউরোর জরিমানাও। আর ৪৩ হাজার ইউরো জরিমানা গুনতে হচ্ছে পর্তুগিজ কাব পোর্তোকে।



আমার বার্তা/১৮ মে ২০১৯/জহির



 


আরো পড়ুন