শিরোনাম :

  • আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী ২০১৮ সালে ২ কোটি ৯০ লাখ শিশুর জন্ম সংঘাতময় এলাকায় : ইউনিসেফ হাতিরঝিলে ভেসে উঠলো মরদেহ পেছাল ব্রাজিল-বাংলাদেশ, অপরিবর্তিত আর্জেন্টিনা কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতির বিরুদ্ধে দুই মামলা
১৯ বছর খেলে রোমাকে বিদায় বললেন রোসি
স্পোর্টস ডেস্ক :
২৭ মে, ২০১৯ ১৪:২০:০৫
প্রিন্টঅ-অ+


নিজ শহরের ক্লাব এএস রোমা। ১৮ বছর বয়সে এই ক্লাবের হয়ে ২০০১ সালে খেলা শুরু করেন ড্যানিয়েল ডি রোসি। এরপর দেখতে দেখতে ১৯টা বছর কাটিয়ে দিয়েছেন এখানেই। অবশেষে প্রাণের ক্লাবটিকে বিদায় বলেছেন তিনি।

রোববার ইতালিয়ান সিরি’আ লিগে রোমার হয়ে শেষ ম্যাচটি খেলে ফেলেছেন ৩৬ বছর বয়সী এই ইতালিয়ান ফুটবলার। যিনি ২০০৬ সালে ইতালির হয়ে জিতেছিলেন বিশ্বকাপ। অবশ্য রোমা তাকে রাখতে চেয়েছিল। কিন্তু রোসি ক্লাবটির সঙ্গে আর চুক্তি নবায়ন করেননি। রোমের ক্লাবটির হয়ে তিনি ৬১৬টি ম্যাচ খেলেছেন।

অবশ্য তার বিদায়ের ম্যাচটি জয় দিয়ে রাঙিয়েছে রোমা। তারা ২-১ গোলে হারিয়েছে পার্মাকে। ম্যাচের শেষ দশ মিনিট রোসিকে অধিনায়কের আর্মব্যান্ড পড়িয়ে মাঠে নামানো হয়। ম্যাচ শেষে তাকে ও তার পরিবারকে ল্যাপ অব অনার দেওয়া হয়।

রোসি তার সকল সতীর্থের সঙ্গে আলিঙ্গন করেন। আলিঙ্গন করেন বিদায়ী কোচ ক্লাউদিও রানিয়েরির সঙ্গেও। তখন একটি আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। শেষে অশ্রুসিক্ত নয়নে গ্যালারিতে উপস্থিত দর্শকের বিদায় বলেন তিনি।



 

আমার বার্তা/২৭ মে ২০১৯/জহির

 


আরো পড়ুন