শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক :
২৮ মে, ২০১৯ ১১:২০:৪২
প্রিন্টঅ-অ+


প্রস্তুতি ম্যাচে শতভাগ জয়ের মধ্য দিয়ে বিশ্বকাপে পা রাখতে যাচ্ছে অস্ট্রেলিয়া। আগের ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে জয়ের পর এবার শ্রীলঙ্কাকে হারিয়েছে তারা। ফলে জয়ের আত্মবিশ্বাস নিয়েই এবারের বিশ্বকাপ মিশন শুরু করবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

সাউদাম্পটনে শ্রীলঙ্কার বিপক্ষে গতকাল ৫ উইকেটে জিতেছে অস্ট্রেলিয়া। আগে ব্যাট করে লঙ্কানদের ছুঁড়ে দেওয়া ৮ উইকেটে ২৩৯ রানের লক্ষ্য পেরিয়ে গেছে ৩১ বল বাকি থাকতে। ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে অসিরা।

রোজ বৌলে সোমবার টস জিতে ব্যাটিং নেয় শ্রীলঙ্কা। প্রথম আট ব্যাটসম্যানের সবাই যান দুই অঙ্কে। শুরুটা ভালো করলেও শেষদিকে বড় ইনিংস উপহার দিতে পারেননি দলটির ব্যাটসম্যানরা। একমাত্র ব্যাটসম্যান হিসেবে পঞ্চাশ ছোঁয়ার পর কিছুক্ষণ টিকেননি থিরিমান্নে। ৭ চারে ৫৬ রান করেন এই ওপেনার। মিডল অর্ডারে রানের গতি বাড়ানোর চেষ্টা করা অলরাউন্ডার ডি সিলভা ৪১ বলে করেন ৪৩ রান।

অস্ট্রেলিয়ার হয়ে অ্যাডাম জাম্পা কেবল দুটি উইকেট নেন। এছাড়া স্টার্ক, কামিন্স, রিচার্ডসন, ম্যাক্সওয়েল, নাথান লিয়ন একটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে রান তাড়ায় দ্রুত ফিরেন ফিঞ্চ। এক প্রান্ত আগলে রেখে দলকে টানেন খাজা। থিতু হয়ে ফিরেন শন মার্শ। দলের হয়ে সর্বোচ্চ ইনিংস খেলা উসমান খাজা জেফরি ভ্যান্ডারসের বলে স্টাম্পড হয়ে ফিরেন। ফেরার আগে ১০৫ বলে ৩টি চারে ৮৯ রানের ইনিংস খেলেন তিনি। তার সঙ্গে শন মার্শ ৩৪, ম্যাক্সওয়েল ৩৬ ও মার্কস স্টয়নিস ৩২ রান করেন।

শ্রীলঙ্কার হয়ে জেফরি ভ্যান্ডারসে সর্বোচ্চ ২টি উইকেট নেন। এছাড়া নুয়ান প্রদীপ, মিলিন্দা সিরিবর্ধনে ও ধনঞ্জয়া ডি সিলভা একটি করে উইকেট নেন।



আমার বার্তা/২৮ মে ২০১৯/জহির


আরো পড়ুন