শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
বাংলাদেশ দলের ফিল্ডিং সাজিয়ে দিলেন ধোনি
স্পোর্টস ডেস্ক :
২৯ মে, ২০১৯ ১৩:৩০:০৫
প্রিন্টঅ-অ+


মহেন্দ্র সিং ধোনিকে সবাই চেনেন 'মাস্টারমাইন্ড' হিসেবে। ভারতকে দুটি বিশ্বকাপ জিতিয়েছেন। তার নেতৃত্বগুণের কথা কারও অজানা নয়। এখন তিনি অধিনায়ক নন, কিন্তু মাঠে বিরাট কোহলির অনেক সিদ্ধান্তই ঠিক করে দেন এই ধোনি।

তবে এবার আর নিজ দলের জন্য নয়, বাংলাদেশ দলের ফিল্ডিং সাজিয়ে দিলেন ভারতের উইকেটরক্ষক এই ব্যাটসম্যান। হ্যাঁ, এমন কাণ্ডই ঘটেছে মঙ্গলবার কার্ডিফের সোফিয়া গার্ডেনে ভারত আর বাংলাদেশের মধ্যকার বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে।

ভারতীয় ইনিংসের তখন ৪০তম ওভার চলছে। ব্যাটিংয়ে ছিলেন ধোনি। বল করছিলেন বাংলাদেশ দলের পার্টটাইম লেগস্পিনার সাব্বির রহমান। বল ডেলিভারি দিতে যাবেন, এমন সময় তাকে হঠাৎ আটকে দেন ধোনি। তারপর ইশারা করে বলেন ফিল্ডার পাল্টানোর কথা।

বাংলাদেশ দলের একজন ফিল্ডার স্কোয়ার লেগে এমন জায়গায় দাঁড়িয়ে ছিলেন, যেখানে আসলে বল যাওয়ার কোনো সম্ভাবনাই নেই। ধোনি সাব্বিরকে বলেন সেই ফিল্ডারটা সরিয়ে তার বামদিকে দিতে।

সাব্বিরও দ্বিতীয়বার ভাবেননি। সুবোধ বালকের মতো ভারতের সাবেক অধিনায়কের নিদের্শনা পালন করেন। এমনকি নিজ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে জিজ্ঞেস করার কথাও ভাবেননি!

নিজ দলের জন্য ধোনি অবশ্য এমনটা হরহামেশাই করেন। দল হয়তো খুব চাপে আছে, অধিনায়ককে জিজ্ঞেস না করেই ধোনি বোলারকে বলে দেন কোন জায়গায় বলটা ফেলতে হবে। কিংবা ফিল্ডার কোন জায়গায় দাঁড়ালে রান আটকে রাখা যাবে।

কিন্তু প্রতিপক্ষ দলের জন্যও এমন কিছু করা? আসলেই বিরল এক দৃশ্য। এমনটা শুধু ধোনির পক্ষেই সম্ভব। অভিজ্ঞতার ভান্ডার থেকে নিজের ইচ্ছেতেই কাউকে কিছু দেয়ার মানসিকতা তার সবসময়ের।



আমার বার্তা/২৯ মে ২০১৯/জহির


আরো পড়ুন