শিরোনাম :

  • কারওয়ান বাজারে পেট্রোবাংলা ভবনে আগুন আগামী সপ্তাহে নয়াদিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ফার্মগেট-শুক্রাবাদসহ আশপাশের এলাকায় গ্যাস থাকবে না আজ পেট্রোবাংলা ভবনের আগুন নিয়ন্ত্রণে
বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আজ মাঠে নামছে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক :
১৭ জুন, ২০১৯ ১০:০৩:১০
প্রিন্টঅ-অ+


ওয়ানডে ক্রিকেট হিসেব করলে বাংলাদেশের চেয়ে সফল ওয়েস্ট ইন্ডিজ। দু'দলের মুখোমুখি দেখায় জয়ের পাল্লাটা ভারি উইন্ডিজদের। ৩৭বারের দেখায় বাংলাদেশের জয় যেখানে ১৪টি ম্যাচে সেখানে ওয়েস্ট ইন্ডিজ জয় পেয়েছে ২১ ম্যাচে। কিন্তু সাম্প্রতিক অতীত বিবেচনা করলেও গেইল-রাসেলদের চেয়ে বেশ এগিয়ে মাশরাফি-সাকিবরা।

শেষ ৯বারের মুখোমুখি দেখায় বাংলাদেশের কাছে ৭ ম্যাচেই হেরেছে ওয়েস্ট ইন্ডিজ। সবশেষ দেখায়, এই উইন্ডিজদেরই হারিয়ে ইতিহাসে প্রথমবারের মতো কোনো ত্রিদেশীয় সিরিজের শিরোপা জেতে বাংলাদেশ। ক্যারিবীয়ান অধিনায়ক জেসন হোল্ডার বাংলাদেশের বিপক্ষে আজ (সোমবার) মাঠে নামার আগে তাই বেশ সতর্ক। নিজেদের দিলেন আন্ডার তকমা। আর বাংলাদেশকে ফেভারিট।

গতকাল ম্যাচ পূর্বক সংবাদ সম্মেলনে হোল্ডার ইতিহাস মনে করে বলেন, ৯ ম্যাচে ৭ হার? হ্যাঁ, এই ম্যাচে বাংলাদেশই ফেভারিট। তবে এটা নতুন এক টুর্নামেন্ট, নতুন ম্যাচ। সুতরাং, সবকিছু নতুন করে শুরু করতে হবে।

হোল্ডার যেমন বাংলাদেশকে সমীহ করছেন, তেমনি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের কাছে বারবার হেরে যাওয়ার ইতিহাস ঘাঁটলে উইন্ডিজদেরও কিন্তু সমীহ করা উচিত। বিশ্বকাপে এখন পর্যন্ত মোট ৪বার দেখা হয়েছে এ দুটি দলের। যার মধ্যে ২০০৩ বিশ্বকাপের ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। আর বাদ বাকি ৩ ম্যাচেই হারে বাংলাদেশ। এর মধ্যে আবার, ২০১১ সালে ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপে মাত্র ৫৮ রানে অলআউট হয়ে লজ্জার রেকর্ড গড়ে সাকিবরা।

সেই তাড়নাই আজ হয়তো নিজেদের সেরাটা দেয়ার জন্য মাঠে নামবে টাইগাররা। বিশ্বকাপে টিকে থাকতে হলেও চাই জয়। এ ছাড়াও বিশ্বকাপে ক্যারিবীয়ানদের বিপক্ষে প্রথম জয়ের অপেক্ষা তো আছেই।



আমার বার্তা/১৭ জুন ২০১৯/জহির


আরো পড়ুন