শিরোনাম :

  • কারওয়ান বাজারে পেট্রোবাংলা ভবনে আগুন আগামী সপ্তাহে নয়াদিল্লি যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ফার্মগেট-শুক্রাবাদসহ আশপাশের এলাকায় গ্যাস থাকবে না আজ পেট্রোবাংলা ভবনের আগুন নিয়ন্ত্রণে
আফগান প্রেসিডেন্ট খেলা দেখতে মাঠে হাজির
স্পোর্টস ডেস্ক :
১৮ জুন, ২০১৯ ১৭:৩৫:১৭
প্রিন্টঅ-অ+


যুদ্ধবিধ্বস্ত একটি দেশ। যাদের নিজেদের মাটিতে খেলার সুযোগ হয় না। নিজেদের ঘরোয়া ক্রিকেটেরও নেই কোনো অবকাঠামো। তবু সেই দেশটি কোনো একটি খেলার বিশ্বমঞ্চে প্রতিনিধিত্ব করছে। সে দেশের মানুষের জন্য সেটা অনেক বড় পাওয়াই।

বিশ্বকাপ খেলতে যাওয়া আফগানিস্তান দলের অবস্থা খুব একটা ভালো নয়। এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি। আজ (মঙ্গলবার) ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে তারা। যেই ম্যাচে দেশের ক্রিকেটারদের সমর্থন জানাতে মাঠে হাজির হয়েছেন আফগান প্রেসিডেন্ট আশরাফ গনি।

ইংল্যান্ড ম্যাচের আগে বিশ্বকাপে আরো চারটি ম্যাচ খেলেছে আফগানিস্তান। কোনো জয় না নিয়ে পয়েন্ট তালিকার দশ নাম্বারে আছে তারা। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৭ উইকেটের বড় ব্যবধানে হারে আসর শুরু করে আফগানরা।

দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার কাছে ৩৪ রানে হেরে যায়। তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭ উইকেটে হারার পর চতুর্থ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাত্র ১২৫ রানে গুটিয়ে যায় আফগানরা। সেই ম্যাচে ৯ উইকেটের বড় ব্যবধানে জয় পায় প্রোটিয়ারা।

এবারের বিশ্বকাপে মূলত এখন অনেকটা নিয়ম রক্ষার ম্যাচই খেলবে আফগানিস্তান। প্রথম রাউন্ড থেকেই বিদায় নিশ্চিত হয়েছে তাদের। ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর আগামী ২২ই জুন সাউদাম্পটনে শক্তিশালী ভারতের মোকাবেলা করবে দলটি।



আমার বার্তা/১৮ জুন ২০১৯/জহির


আরো পড়ুন