শিরোনাম :

  • মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার আজ সশস্ত্রবাহিনী দিবস ওয়াটারফ্রন্ট স্মার্টসিটি হবে কেরানীগঞ্জে ছোট ভাই প্রেসিডেন্ট, বড় ভাই এবার প্রধানমন্ত্রী ৭ তলার জানালা দিয়ে উড়ে আসছে লাখ লাখ টাকা, কুড়োতে হুড়োহুড়ি
রাবাদাকে আইপিএল খেলতে বারণ করেছিলেন ডু প্লেসি
স্পোর্টস ডেস্ক :
২৪ জুন, ২০১৯ ১২:০৪:৪৪
প্রিন্টঅ-অ+


দক্ষিণ আফ্রিকার বোলিং লাইনআপের অন্যতম ভরসার নাম কাগিসো রাবাদা। অভিজ্ঞ ডেল স্টেইনের অনুপস্থিতিতে দায়িত্বটা বেড়ে গিয়েছিল আরো বেশি। কিন্তু সে দায়িত্ব পালন করে দর্শকদের প্রত্যাশা মেটাতে পারেননি তিনি। এখন পর্যন্ত চলতি বিশ্বকাপে নিয়েছেন মাত্র ছয় উইকেট। গড়টাও নামের পাশে একদম বেমানান, ৫০ এর বেশি।

অনেকদিন ধরে টানা খেলে যাচ্ছেন রাবাদা। বিশ্রামের সুযোগ পাচ্ছেন খুব কম। গতকাল পাকিস্তানের বিপক্ষে ৪৯ রানে হারের দিনে উইকেটশূন্য থাকা রাবাদাকে নিয়ে তাই স্বাভাবিকভাবে প্রশ্নের উত্তর দিতে হয়েছে অধিনায়ক ফাফ ডু প্লেসিকে। রাবাদার ধারহীনতার পেছনের কারন তার ক্লান্তি, বিশ্রামহীনতা কিনা এ প্রশ্নের জবাবে আইপিএল খেলতে বারণের বিষয়টি প্রকাশ করেন তিনি।

এ বছর এখন পর্যন্ত ৩০৩ ওভার বল করেছেন রাবাদা যার ৪৭ টিই সর্বশেষ আইপিএল এ। সেখানে ভালো পারফর্ম করলেও শেষ দিকে পিঠের ইনজুরিতে পড়েন তিনি। এরপর তাকে দেশে ফিরিয়ে নেয় দক্ষিন আফ্রিকান ক্রিকেট বোর্ড।

ডু প্লেসি বলেন-“আমরা চেয়েছিলাম ও যেন এবার আইপিএল না খেলে যাতে করে বিশ্বকাপের আগে সতেজ থাকতে পারে। যখন ও চলেই গেলো আমরা চেষ্টা করেছিলাম ওকে অর্ধেক টুর্নামেন্ট খেলেই ফিরিয়ে আনার কারন এটা গুরুত্বপূর্ণ। শুধু ও না, আরো কয়েকজন খেলোয়াড়ের জন্যও।

“আমি আইপিএল শুরুর আগেই এ ব্যাপারে কথা বলেছিলাম যে আমাদের তিন ফরম্যাটেই খেলা খেলোয়াড়দের জন্য বিশ্রামে সুযোগ রাখা জরুরী। কারন ওরা তিন ফরম্যাটও খেলে আবার আইপিএলও।  তাই আমি মনে করিনা এটা শুধুই আইপিএল এর কারণে, কিন্তু কয়েকজনের জন্য বিশ্রাম খুবই দরকারী ছিল। কেউই বিশ্বকাপে সতেজ হয়ে আসেনি। এটা কোন অজুহাত নয়, এটাই সত্যি। আপনি দেখবেন বিশ্বকাপে ওর বলের গতি আগের সময়ের চেয়ে বেশ কিছুটা কম।“

তবে ডু প্লেসি এ আশাও ব্যক্ত করেছেন আবারো স্বরূপে ফিরবে রাবাদা। আগের চেয়েও ভয়ঙ্কর হয়ে। নিজেদের ক্রিকেট ইতিহাসের অন্যতম বাজে সময়ে রাবাদার ফর্মে ফেরাটা যে খুব দরকার প্রোটিয়াদের।

 



আমার বার্তা/২৪ জুন ২০১৯/জহির


আরো পড়ুন