শিরোনাম :

  • তিন অতিরিক্ত এসপিসহ সাত এএসপিকে বদলি বিশ্ব মানবাধিকার দিবস আজ এনআরসির বিরুদ্ধে জোট বাঁধার আহ্বান মমতার ধর্ষক রাম রহিমের সঙ্গে দেখা করলেন হানিপ্রীত
টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ
স্পোর্টস ডেস্ক :
২৪ জুন, ২০১৯ ১৫:৫৬:২৬
প্রিন্টঅ-অ+


সেমিফাইনালে যেতে হলে আফগানিস্তানের সাথে আজ জিততেই হবে। হারলেই শেষ হয়ে যাবে সেমিতে ওঠার সম্ভাবনা। কাগজে-কলমে টিকে থাকলেও সেটা হবে সুদূর বাস্তবতা।

অন্যদিকে আফগান অধিনায়ক গুলবাদিন নাইব হুঙ্কার ছেড়ে বলে দিয়েছেন, ‘আমরা নিজেরা তো ডুবছিই, এবার বাংলাদেশকে সঙ্গে নিয়ে ডুবতে চাই।’

এই যখন অবস্থা দুই দলের, তখন হ্যাম্পশায়ারের মনোরম ক্রিকেট স্টেডিয়াম রোজ বোলে আফগান অধিনায়ক গুলবাদিন নাইবের সঙ্গে টস করতে নেমে হারতে হলো বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে। টস জিতে বাংলাদেশকেই ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন আফগান অধিনায়ক।

ইংল্যান্ডের বিপক্ষে কেমন খেলেছে সেটা ভুলে গিয়ে, ভারতের বিপক্ষে কীভাবে খেলেছে সেটা মাথায় নিয়েই খেলতে নামবে আফগানিস্তান। তার ওপর রোজ বোল হচ্ছে পুরোপুরি স্পিনবান্ধব। রশিদ-মুজিব-নবিরা এখানে বল ঘোরালে বাংলাদেশের জন্য বিপদই হতে পারে।

আগের ম্যাচে আফগানিস্তান যে উইকেটে ভারতের বিপক্ষে খেলেছিল, সেই একই উইকেটেই আজ বাংলাদেশের বিপক্ষে খেলবে তারা। সে কারণেই টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান আফগান অধিনায়ক গুলবাদিন নাইব। তাদের মাথায় রয়েছে, বৃষ্টি।

বৃষ্টির কারণে ম্যাচের ফল যদি ডিএল মেথডে নির্ধারণ করতে হয়, তাহলে সেই পরিস্থিতি যেন নিজেদের নিয়ন্ত্রণে থাকে, সে কারণেই ফিল্ডিংয়ের সিদ্ধান্ত বেছে নেয়া।

এই ম্যাচে বাংলাদেশ দলে অনুমিতভাবেই দুটি পরিবর্তন। মোসাদ্দেক হোসেন সৈকত এবং সাইফউদ্দীনকে ফেরানো হয়েছে। বাদ দেয়া হয়েছে রুবেল হোসেন এবং সাব্বির রহমানকে।

আফগান দলেও দুটি পরিবর্তন। হযরতুল্লাহ জাজাই এবং আফতাব আলমকে বাদ দিয়ে দলে নেয়া হয়েছে দৌলত জাদরান এবং সামিউল্লাহ সেনওয়ারিকে। সামিউল্লাহ চলতি বিশ্বকাপে এই প্রথম মাঠে নামছেন।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, সাইফউদ্দীন এবং মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ : গুলবাদিন নাইব, রহমত শাহ, হাসমতুল্লাহ শহিদি, আসগর আফগান, মোহাম্মদ নবি, নাজিবুল্লাহ জাদরান, রশিদ খান, ইকরাম আলিখিল, মুজিব-উর রহমান, দৌলত জাদরান এবং সামিউল্লাহ সেনওয়ারি।



আমার বার্তা/২৪ জুন ২০১৯/জহির


আরো পড়ুন