শিরোনাম :

  • খাদ্যসংকটে বানভাসি মানুষ বিচারকদের নিরাপত্তায় কী ব্যবস্থা : হাইকোর্ট সিভিল সার্ভিসের সামর্থ্য বহুগুণে বৃদ্ধি করেছি : প্রধানমন্ত্রী ট্রেভর বেইলিসকে দলে ভেড়াল কেকেআর পাটুয়াটুলীতে ধসে পড়া ভবন থেকে বাবা-ছেলের মরদেহ উদ্ধার
বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন নুয়ান প্রদীপ
স্পোর্টস ডেস্ক :
৩০ জুন, ২০১৯ ১৩:৪৩:০৮
প্রিন্টঅ-অ+


বিশ্বকাপের পয়েন্ট টেবিলের সাত নম্বরে থাকলেও আসরের সেমিফাইনালে খেলার আশা এখনো বাঁচিয়ে রেখেছে শ্রীলঙ্কা। এর জন্য হাতে থাকা বাকি দুই ম্যাচে জয় ছাড়া কোনো বিকল্প নেই তাদের সামনে। কিন্তু তার আগে বড় এক দুঃসংবাদ পেল দলটি।

ভাইরাস জনিত রোগ ‘চিকেন পক্সের’ কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েছেন ইনফর্ম লঙ্কান পেসার নুয়ান প্রদীপ। এর আগে বিশ্বকাপের মাঝপথেই আঙুলের ইনজুরিতে পরে এক ম্যাচের জন্য ছিটকে যান এই বোলার। কিন্তু সেই ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত বড় ক্ষতির মুখোমুখি হওয়ার থেকে বেঁচে গিয়েছে লঙ্কানরা।

প্রদীপের পরিবর্তে বাকি দুই ম্যাচের জন্য শ্রীলঙ্কার স্কোয়াডে সুযোগ পেয়েছেন পেস বোলার কাসুন রাজিথা। লঙ্কানদের হয়ে ৬ টেস্ট, ৬ ওয়ানডে ও ৫টি টি-টোয়েন্টি খেলা এই বোলারের ক্যারিয়ারে উইকেটসংখ্যা ৩৫টি।

শ্রীলঙ্কা দলের এই পরিবর্তন নিয়ে এক বিজ্ঞপ্তিতে আইসিসির পক্ষ থেকে জানানো হয়, ‘টুর্নামেন্টে শ্রীলঙ্কার বাকি থাকা ম্যাচ গুলোর জন্যে নুয়ান প্রদীপের পরিবর্তে কসুন রাজিথাকে দলে নেয়ার সিদ্ধান্ত আইসিসির ইভেন্ট টেকনিক্যাল কমিটির দ্বারা অনুমোদিত করা হয়েছে।’

শ্রীলঙ্কার হয়ে এই বিশ্বকাপে মাত্র ৩ ম্যাচ খেলে মোট ৫ উইকেট পেয়েছিলেন প্রদীপ। এর মধ্যে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ৩১ রানে ৪ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার লাভ করেন এই পেসার।



আমার বার্তা/৩০ জুন ২০১৯/জহির


আরো পড়ুন