শিরোনাম :

  • জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে যোগ দিলেন রাবাব ফাতিমা পরিবর্তন আসছে ৬৭ ট্রেনের সময়সূচিতে হায়দারাবাদের পর এবার বিহারে ধর্ষণ করে পুড়িয়ে হত্যা মৌরিতানিয়া উপকূলে নৌকা ডুবে ৫৮ শরণার্থীর মৃত্যু
বেনক্রফটকে ফেরাল অস্ট্রেলিয়া
স্পোর্টস ডেস্ক :
২৭ জুলাই, ২০১৯ ১০:৫৩:১০
প্রিন্টঅ-অ+


বল টেম্পারিং কেলেঙ্কারির পর পড়েছিলেন ৯ মাসের নিষেধাজ্ঞায়। তার দুই সতীর্থ ডেভিড ওয়ার্নার এবং স্টিভেন স্মিথের নিষেধাজ্ঞা ছিল এক বছরের। ওয়ার্নার-স্মিথের আগে শাস্তির মেয়াদ শেষ হলেও তাদের দুই জনের পর অবশেষে অস্ট্রেলিয়া জাতীয় দলে সুযোগ পেলেন ক্যামেরন বেনক্রফট।

গত বছর মার্চে কেপটাউনের নিউ ল্যান্ডসে স্বাগতিক দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিং করেছিলেন মূলতঃ ক্যামেরন বেনক্রফটই। যদিও সেই ঘটনার মূল হোতা ছিলেন স্মিথ-ওয়ার্নার। শেষ পর্যন্ত বেনক্রফটে ৯ মাসের এবং স্মিথ-ওয়ার্নারের ওপর ১ বছরের নিষেধাজ্ঞা আরোপ করে ক্রিকেট অস্ট্রেলিয়া।

বিশ্বকাপের পর শুরু হতে যাচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। যার শুরুটা হচ্ছে অ্যাশেজ সিরিজ দিয়ে। অ্যাশেজের ছাইদানি উদ্ধার করার জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। টিম পাইনের নেতৃত্বে সেই স্কোয়াডে ফেরানো হয়েছে বেনক্রফটছাড়াও ম্যাথ্যু ওয়েড এবং মিচেল মার্শকেও।

প্রস্তুতি ম্যাচে জো বার্নস আর কুর্টিস প্যাটারসন খুবই বাজে পারফরম্যান্স করেছেন। যে কারণে তারা অস্ট্রেলিয়ার নির্বাচকদের মোটেও সন্তুষ্ট করতে পারেননি। ওপেনিংয়ের শূন্যতা পূরণ করতেই মূলতঃ ক্যামেরন বেনক্রফটকে ডেকে নেয়া হয়েছে দলে।

অস্ট্রেলিয়ার অ্যাশেজ দলে দেখা যাবে পেসার পিটার সিডল এবং এখনও টেস্ট ক্যাপ না পরা পেসার মিকায়েল নেসারকেও রাখা হয়েছে অ্যাশেজের দলে।

১৭ সদস্যের অস্ট্রেলিয়া দল : ডেভিড ওয়ার্নার, ম্যাথ্যু ওয়েড, প্যাট কামিন্স, মার্কাস হ্যারিস, মার্নাস লাবুসাগনে, পিটার সিডল, ক্যামেরন বেনক্রফট, টিম পাইন (অধিনায়ক ও উইকেটরক্ষক), জস হ্যাজলউড, উসমান খাজা, মিচেল মার্শ, নাথান লিওন, স্টিভেন স্মিথ, জেমস প্যাটিনসন, মিকায়েল নেসার, ট্রাভিস হেড, মিচেল স্টার্ক।



আমার বার্তা/২৭ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন