শিরোনাম :

  • ডিজিটাল বাংলাদেশ দিবস আজ কেরানীগঞ্জের অগ্নিকাণ্ড : নিহতের সংখ্যা বেড়ে ৯ ইরানের ওপর নতুন মার্কিন নিষেধাজ্ঞা নাইজারে সেনা ক্যাম্পে হামলায় নিহত ৭১
থিলান সামারাভিরাকে ব্যাটিং কোচ বেছে নিলো নিউজিল্যান্ড
স্পোর্টস ডেস্ক :
৩০ জুলাই, ২০১৯ ১৪:৩৭:০৬
প্রিন্টঅ-অ+


বিশ্বকাপে দলকে করিয়েছেন রানরআপ। ফাইনালিস্ট দলের ব্যাটিং কোচ হিসেবে যেখানে নিজে গর্বিত থাকার কথা, সেখানে উল্টো বিশ্বকাপের পরপরই নিউজিল্যান্ডের ব্যাটিং কোচের চাকরি ছেড়ে দেন ক্রেইগ ম্যাকমিলান। প্রধান কোচের পদে গ্যারি স্টিড থাকলেও ব্যাটিং কোচের পদটা খালিই ছিল কিউইদের।

এরই মধ্যে শ্রীলঙ্কা সফরের জন্য স্পিন নির্ভর ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। কিন্তু ব্যাটিং কোচের জায়গাটা পূরণের জোর চেষ্টা চালিয়ে যাচ্ছিল তারা। এবার সেই জায়গায় এমন একজনকে নিয়োগ দিয়েছে ব্ল্যাক ক্যাপসরা, যিনি আগে বাংলাদেশের ব্যাটিং কোচ ছিলেন, আবার একজন শ্রীলঙ্কানও।

থিলান সামারাভিরা। শ্রীলঙ্কা জাতীয় দলের সাবেক এই ব্যাটসম্যান বেশ কয়েকবছর বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেন। চন্ডিকা হাথুরুসিংহের সহকারী হিসেবে ছিলেন বাংলাদেশে। হাথুরু শ্রীলঙ্কা চলে যাওয়ার সময় সামারাভিরাকেও সঙ্গে করে নিয়ে যান।

তবে এবার বিশ্বকাপে শ্রীলঙ্কা ভালো করতে না পারার কারণে তার আর চাকরির মেয়াদ বাড়ানো হয়নি। যে কারণে, সামারাভিরা ছিলেন বেকার। এই সুযোগটাই গ্রহণ করে নিলো নিউজিল্যান্ড। কেন উইলিয়ামসনদের এখন ব্যাটিং শেখাবেন তিনি। তবে, সামারাভিরার জন্য বিব্রতকর অবস্থা হবে, নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ হিসেবে তার প্রথম অ্যাসাইনমেন্টটাই হবে নিজ দেশ শ্রীলঙ্কার বিপক্ষে।

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিড বলেন, ‘আমরা খুবই খুশি যে, থিলানকে আমাদের মাঝে টেস্টের জন্য স্বাগত জানাতে পারছি। শ্রীলঙ্কান কন্ডিশন সম্পর্কে তার জ্ঞান আমাদেরকে অনেক বেশি সহযোগিতা করবে।’

৪২ বছর বয়সী এই সাবেক মিডল অর্ডার ব্যাটসম্যান ৮১ টেস্টে করেন প্রায় ৫ হাজার রান। গড় ছিল ৪৮.৭৬ করে। সেঞ্চুরি ছিল ১৪টি। ২০১৩ সালে অবসরের পর বাংলাদেশ এবং শ্রীলঙ্কায় ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।



আমার বার্তা/৩০ জুলাই ২০১৯/জহির


আরো পড়ুন