শিরোনাম :

  • বিভীষিকাময় ২১ আগস্ট আজ দেশে ফিরেছেন ১৬৬৭০ হাজি মক্কায় আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু প্রথম দিনই মিডিয়া সেশনে আসবেন দুই নতুন কোচ আজ নায়করাজের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী
প্রথম অধিনায়ক শামীম কবিরকে শেষ শ্রদ্ধা নিবেদন ক্রিকেটাঙ্গনের
স্পোর্টস ডেস্ক :
০১ আগস্ট, ২০১৯ ১৩:০৩:২১
প্রিন্টঅ-অ+


শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম সংলগ্ন বিসিবি একাডেমি মাঠে বেলা সোয়া এগারোটার সময় অনুষ্ঠিত হয়েছে দেশের ক্রিকেট ইতিহাসের প্রথম অধিনায়ক শামীম কবিরের জানাজার নামাজ। যেখানে তার প্রতি শেষবারের মতো শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়েছেন দেশের ক্রিকেটাঙ্গনের মানুষেরা।

গত সোমবার রাজধানীর ধানমন্ডিস্থ ইডেন হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন দেশের ক্রিকেট ইতিহাসের প্রথম অধিনায়ক শামীম কবির। আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের উদ্যোগেই বিসিবি একাডেমি প্রাঙ্গনে জানাজার ব্যবস্থা করা হয়। মূলত দেশের ইতিহাসের প্রথম অধিনায়ককে শেষবারের মতো শ্রদ্ধা এবং যথাযথ সম্মান জানানোর জন্য এ উদ্যোগ বিসিবির।

যেখানে বিওএ, বিসিবি, সিসিডিএম, দৈনিক সংবাদ পত্রিকা এবং বাংলাদেশ ক্রীড়া সাংবাদিক সংস্থার (বিএসজেএ) পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এর আগে শামীম কবিরের স্মরণে বুধবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে হাতে কালো ব্যান্ড পরে খেলেছে বাংলাদেশ দল।

শামীম কবিরের জানাজায় উপস্থিত ছিলেন তার উত্তরসূরি অধিনায়ক রকিবুল হাসান, শফিকুর হক হীরা, গাজী আশরাফ হোসেন লিপু, মিনহাজুল আবেদিন নান্নু, আকরাম খান ও নাইমুর রহমান দুর্জয়রা। এছাড়া বিসিবির তিন বয়োজেষ্ঠ্য সাবেক সাধারণ সম্পাদক রাইসউদ্দিন আহমেদ, তানভীর মাজহার তান্না ও সৈয়দ আশরাফুল হকও এসেছিলেন দেশের প্রথম অধিনায়ককে শ্রদ্ধা নিবেদন করতে।

জানাজার আগে দুই অধিনায়ক রকিবুল হাসান, শফিকুল হক হীরা এবং সাবেক ক্রিকেটার শাকিল কাশেম শামীম কবিরের স্মৃতিচারণ করেন। তিন বক্তাই শামীম কবিরকে নিপাট ভদ্রলোক, পরিপাটি স্বভাবের যোগ্য নেতা হিসেবে অভিহিত করেছেন।

এর বাইরে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন, বোর্ড পরিচালক আহমেদ সাজ্জাদুল আলম ববি ইসমাইল হায়দার মল্লিক, মিডিয়া কমিটির জালাল ইউনুস, সাবেক ক্রিকেটারদের মধ্যে শাকিল কাশেম, গোলাম ফারুক সুরু, হাসিবুল হোসেন শান্ত, নামি ক্রিকেট লিখিয়ে ও কোচ জালাল আহমেদ চৌধুরী, দৈনিক সংবাদের সম্পাদক মনিরুজ্জামানসহ ক্রীড়াঙ্গনের সর্বস্তরের লোকজন জানাজায় উপস্থিত ছিলেন।

বর্তমান ক্রিকেটারদের মধ্যে পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন এবং টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান ছিলেন জানাজার সময়। তবে জানাজা শুরুর মিনিটদুয়েক আগে বেরিয়ে যান সাকিব। কারণ আগেই জানা, বেলা সাড়ে ১১টার সময় বনানীর বিদ্যা নিকেতন স্কুল এন্ড কলেজে ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক কার্যক্রমে উপস্থিত থাকার সূচি ঠিক ছিলো সাকিবের।

আজ বিকেলেই ঘোড়াশালে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে শামীম কবিরকে।



আমার বার্তা/০১ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন