শিরোনাম :

  • জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে যোগ দিলেন রাবাব ফাতিমা পরিবর্তন আসছে ৬৭ ট্রেনের সময়সূচিতে হায়দারাবাদের পর এবার বিহারে ধর্ষণ করে পুড়িয়ে হত্যা মৌরিতানিয়া উপকূলে নৌকা ডুবে ৫৮ শরণার্থীর মৃত্যু
ভারতকে টি-টোয়েন্টি সিরিজ এনে দিলো বৃষ্টি
স্পোর্টস ডেস্ক :
০৫ আগস্ট, ২০১৯ ১০:৩৫:৫৩
প্রিন্টঅ-অ+


যুক্তরাষ্ট্রে টানা দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে হারালো ভারত। তবে এবার আর মাঠে জয় উদযাপন করা সম্ভব হয়নি বিরাট কোহলির দলের। বৃষ্টির কারণে যে আগেভাগেই খেলা বন্ধ হয়ে গিয়েছিল। লডারহিলে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ভারত ম্যাচটি জিতেছে ২২ রানে। এই জয়ে তিন ম্যাচের সিরিজটা এক ম্যাচ হাতে রেখেই জিতে নিলো সফরকারিরা।

রোহিত শর্মার ঝড়ো হাফসেঞ্চুরিতে ভর করে ভারত নির্ধারিত ২০ ওভারে তুলতে পেরেছিল ৫ উইকেটে ১৬৭ রান। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ৪ উইকেটে ৯৮ রান তুলতেই বৃষ্টির কারণে খেলা বন্ধ করে দিতে হয়। পরে আর ম্যাচটি শুরু করা যায়নি। ফলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হারের হতাশায় পুড়তে হলো ক্যারিবীয়দের।

টস জিতে প্রথমে ব্যাট করতে নামা ভারতের হয়ে অবশ্য রোহিত শর্মা ছাড়া আর কেউ বলার মতো কিছু করতে পারেননি। ওপেনিংয়ে নেমে ৫১ বলে ৬৭ রানের এক ইনিংস খেলেন রোহিত, যে ইনিংসটি তিনি সাজিয়েছিলেন ৬টি বাউন্ডারি আর ৩ ছক্কায়। এছাড়া অধিনায়ক বিরাট কোহলি ২৩ বলে ২৮, শিখর ধাওয়ান ১৬ বলে ২৩ আর শেষদিকে ক্রুনাল পান্ডিয়া ১৩ বলে ২০ রানের ঝড়ো এক ইনিংস খেলে দলকে চ্যালেঞ্জিং পুঁজি এনে দিতে ভূমিকা রাখেন।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নেন শেলডন কট্রেল আর ওসানে থমাস। একটি উইকেট পান কেমো পল।

লক্ষ্য ১৬৮ রানের। টি-টোয়েন্টিতে খুব বড় বলার উপায় নেই। তবে টি-টোয়েন্টির মারকাটারি ব্যাটিংটাই যাদের রক্তে, সেই ওয়েস্ট ইন্ডিজ ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরুতেই চাপে পড়ে যায়। ৩ ওভার পেরুতেই ৮ রান তুলতে ২ উইকেট হারিয়ে বসে ক্যারিবীয়রা।

ওপেনিংয়ে নেমে ব্যর্থ হন সুুনিল নারিন। ১২ বল খেলে করতে পারেন মাত্র ৪ রান। এভিন লুইস ফেরেন শূন্যতেই। তৃতীয় উইকেটে ৭৬ রানের জুটি গড়েন নিকোলাস পুরান আর রভম্যান পাওয়েল। তবে এই জুটিতে পুরানের অবদান ছিল না বলতে গেলে।

৩৪টি বল খেলে মাত্র ১৯ রান করে ক্রুনাল পান্ডিয়ার শিকার হন পুরান। ১৪তম ওই ওভারেই মারকুটে রভম্যান পাওয়েলকেও এলবিডব্লিউ করে ক্যারিবীয়দের বিপদে ফেলে দেন এই স্পিনার। ৩৪ বলে ৬ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৫৪ রান করেন পাওয়েল। ৮ রান নিয়ে কাইরন পোলার্ড আর ৬ রান নিয়ে সিমরন হেটমায়ার ব্যাটিং করছিলেন, এমন সময়েই ঝমঝমিয়ে নামে বৃষ্টি। ৩৭ বলে তখন ৬৯ রান দরকার ছিল ওয়েস্ট ইন্ডিজের।



আমার বার্তা/০৫ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন