শিরোনাম :

  • বিভীষিকাময় ২১ আগস্ট আজ দেশে ফিরেছেন ১৬৬৭০ হাজি মক্কায় আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু প্রথম দিনই মিডিয়া সেশনে আসবেন দুই নতুন কোচ আজ নায়করাজের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী
সরফরাজকে আর চান না পাকিস্তান কোচ, দিলেন নতুন অধিনায়কের নামও
স্পোর্টস ডেস্ক :
০৫ আগস্ট, ২০১৯ ১৩:৫৭:১৩
প্রিন্টঅ-অ+


সরফরাজ আহমেদের নেতৃত্ব নিয়ে সমালোচনা ছিল, আছে এখনও। বিশেষ করে গত বিশ্বকাপে পাকিস্তান সেমিফাইনালে না উঠতে পারার পর থেকে এই সমালোচনা আরও বেশি ডালপালা মেলছে। এবার এই সমালোচকদের তালিকাতে যোগ দিলেন খোদ পাকিস্তান কোচ মিকি আর্থার।

পাকিস্তান দলের পারফরম্যান্সে চোখে পড়ার মতো উন্নতির জন্য দেশটির ক্রিকেট বোর্ড (পিসিবি) কমিটির কাছে আরও দুটি বছর সময় চেয়েছেন আর্থার। তবে তার আগে তিনি দাবি তুলেছেন, অধিনায়ক সরফরাজকে নেতৃত্ব থেকে ছেঁটে ফেলার।

পিসিবির ক্রিকেট কমিটি গত তিন বছরে দলের সাফল্য ব্যর্থতার হালখাতা নিয়ে বসেছে। এরই মাঝে নতুন প্রস্তাব তুললেন আর্থার, যিনি কিনা ২০১৬ সালের মাঝামাঝিতে পাকিস্তান দলের কোচ হিসেবে দায়িত্ব নেন।

পিসিবির একটি ঘনিষ্ট সূত্র জানিয়েছে, আর্থার নাকি কমিটির কাছে সরফরাজের বিকল্প অধিনায়কের নামও দিয়ে দিয়েছেন। সীমিত ওভারে তার পছন্দ শাদাব খানকে। আর টেস্ট ফরমেটে পাকিস্তান কোচ অধিনায়ক হিসেবে চান বাবর আজমকে।

সূত্রটির ভাষ্যমতে, ‘সরফরাজের নেতৃত্বগুণ নিয়ে কমিটির সদস্যদের কাছে নেতিবাচক কিছু বিষয় তুলে ধরেছেন আর্থার।’ আর নিজেকে নিয়ে তিনি বলেছেন, ‘পাকিস্তান দলের সঙ্গে আমি আরও দুটি বছর থাকতে চাই, তবেই আমি চোখে পড়ার মতো উন্নতি দেখাতে পারব।’

পিসিবির ম্যানেজিং ডিরেক্টর ওয়াসিম খান জানিয়েছেন, চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে বুধবার আরও একবার কমিটির সদস্যদের সঙ্গে বসবেন তারা। নতুন টিম ম্যানেজম্যান্ট নিয়োগের আগে সেটা বোর্ড চেয়ারম্যান এহসান মানির কাছে পাঠানো হবে।

আর্থার কোচ হিসেবে দায়িত্ব নেয়ার পর পাকিস্তান দলের সবচেয়ে বড় সাফল্য ২০১৭ সালে আইসিসির চ্যাম্পিয়ন্স ট্রফি জয়। তার কোচিংয়ে আইসিসির টি-টোয়েন্টি র্যাংকিংয়েও এক নাম্বার দল হয়েছিল পাকিস্তান।

কিন্তু টেস্ট ক্রিকেটে ক্রমেই অবনতি হয়েছে পাকিস্তানের। ওয়ানডেতে টুকটাক সাফল্য পেলেও পারফরম্যান্সের ধারাবাহিকতা দেখাতে পারছে না আনপ্রেডিক্টেবলরা। আর্থার এবং পাকিস্তান দলের অন্য কোচিং স্টাফদের সঙ্গে পিসিবির চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ১৫ আগস্ট।



আমার বার্তা/০৫ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন