শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
বিশ্বকাপের দলীয় লড়াইয়ে হতাশ করলেন রোমান-দিয়ারা
২৩ এপ্রিল, ২০২২ ১২:২০:২৬
প্রিন্টঅ-অ+

তুরস্কে চলমান বিশ্বকাপ আরচ্যারিতে বাংলাদেশ রিকার্ভ পুরুষ ও নারী উভয় দল টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে। বাংলাদেশ পুরুষ দল ক্রোয়েশিয়ার সঙ্গে ১/১২ খেলায় ৫-১ সেট পয়েন্টে হেরেছে। আব্দুল হাকিম রুবেল, রোমান সানা ও সাগর ইসলামের সমন্বয়ে গড়া দলটি ক্রোয়েশিয়ার বিপক্ষে কোনো প্রতিদ্ব›িদ্বতাই গড়তে পারেনি। 


প্রথম দুই সেটে ক্রোয়েশিয়া জেতে ৫৮-৫৬, ৫৬-৫৪ পয়েন্টের ব্যবধানে। তৃতীয় সেটে দুই দল ৫৫ স্কোর করলে এক পয়েন্ট করে ভাগাভাগি হয়। ফলে ৫-১ সেটে হেরে বিদায় নেয় বাংলাদেশ। ক্রোয়েশিয়া বাংলাদেশকে হারালেও কোয়ার্টারে গিয়ে ভারতের বিপক্ষে হেরেছে। 


রিকার্ভ নারী দলগত ইভেন্টেও বাংলাদেশ ভালো করতে পারেনি। বাংলাদেশ বাই পেয়ে এই ইভেন্টে কোয়ার্টারে খেলে। কোয়ার্টারে ইতালির বিপক্ষে ৬-২ সেট পয়েন্টে হেরেছেন দিয়া সিদ্দিকীরা। ইতালির বিপক্ষে প্রথম সেটটি জয় দিয়ে শুরু করেছিল বাংলাদেশ। দিয়ারা ৫৫ স্কোর করেন, জবাবে সেই সেটে ইতালিয়ানরা করেছিল ৫৩। 


এর পরের সেটেই দিয়াদের ছন্দপতনের শুরু। ইতালিয়ান আরচ্যারদের ৫৬ স্কোরের বিপরীতে দিয়াদের স্কোর ওঠে মাত্র ৪৮। পরের দুই সেটেও হারেন দিয়ারা। ফলে এই ইভেন্ট থেকেও বিদায় নিশ্চিত হয় কোচ মার্টিন ফ্রেডেরিখের শিষ্যদের। বাংলাদেশকে হারানো ইতালি পরের রাউন্ডে ভারতকে হারিয়েছে। 


কম্পাউন্ড পুরুষ ব্যক্তিগত ইভেন্টে আশিকুজ্জামান হাঙ্গেরির আরচ্যারকে ১৪৫-১৪০ পয়েন্টে হারিয়ে ১/১৬ রাউন্ডে উঠলেও ডেনমার্কের প্রতিপক্ষের কাছে ১৪২-১৪৭ পয়েন্টে হেরে বিদায় নেন। আগামীকাল রিকার্ভ ব্যক্তিগত পুরুষ ও মহিলা ইভেন্টের লড়াইয়ে নামবেন আরচ্যাররা।

আরো পড়ুন