শিরোনাম :

  • ব্যালন ডি অর দৌড়ে মেসি-রোনালদো-ফন ডাইক, নেই মদ্রিচ-নেইমার বোর্ডের অনির্ধারিত জরুরি সভায় কী হবে আজ? ঐক্যফ্রন্টের সমাবেশ স্থগিত তবুও সোহরাওয়ার্দী উদ্যানের গেটে তালা! কানাডায় নির্বাচনে এগিয়ে জাস্টিন ট্রুডোর দল কুমিল্লায় বৃক্ষবিষয়ক ‘৯০ মিনিট স্কুলিং’ অনুষ্ঠান ৮ নভেম্বর
টেকনোর তিন রিয়ার ক্যামেরার ফোন
আমার বার্তা ডেস্ক :
০৩ এপ্রিল, ২০১৯ ১৬:৫১:৪৭
প্রিন্টঅ-অ+


এবার মিডরেঞ্জে চমক নিয়ে এসেছে টেকনো। প্রতিযোগিতামূলক বাজারে নিজেদের প্রভাব বজায় রাখার জন্য টেকনো উন্মুক্ত করেছে তাদের ক্যামন সিরিজের নতুন স্মার্টফোন ‘ক্যামন আই ফোর’।

গত মার্চ মাস জুড়েই টেকনোর অফিসিয়াল ফেসবুক পেজে এই মডেল নিয়েই আভাষ পাওয়া যাচ্ছিলো। ক্যামন আই ফোর আজ থেকে বাজারে ৩ জিবি র‌্যাম+৩২ জিবি রমের পাশাপাশি ৪ জিবি র‌্যাম+৬৪ জিবি রম- দুটি ভার্সনে পাওয়া যাবে। ফোনটির মূল আকর্ষণ হিসেবে থাকছে এআই ট্রিপল রিয়ার ক্যামেরা আর ফ্রন্টে ফ্ল্যাশযুক্ত ১৬ মেগাপিক্সেল এআই ক্যামেরা। রিয়ার ক্যামেরার তিনটির মধ্যে মাঝের মূলটিতে থাকছে ১৩ মেগাপিক্সেল লো-লাইট ক্যামেরা, নিচে আলট্রা-ওয়াইড ৮ মেগাপিক্সেলের ও উপরেরটিতে ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা।

ডিসপ্লে নিয়ে এখন স্মার্টফোন বাজারে চলছে ব্যাপক আলোড়ন। যে যতটা পারে ততটা ব্যাপ্তি নিয়ে ডিসপ্লের পরিসর বাড়িয়ে চলেছে। টেকনোও এবার ৬.২ইঞ্চি পরিসরের ডট-নচ ডিসপ্লে দিয়েছে ক্যামন আই ফোরে। যা ব্যবহারকারীকে দারুন অভিজ্ঞতা দিবে। পাশাপাশি সারাদিন ভাবনাহীন ব্যবহারের জন্য আছে শক্তিশালী ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। ৩ জিবি র‌্যাম+৩২ জিবি স্টোরেজ ভার্সনটির বাজারদর ধরা হয়েছে ১২,৯৯০ এবং ৪ জিবি র‌্যাম+৬৪ জিবি স্টোরেজ ভার্সন ১৭,৯৯০ টাকা।



আমার বার্তা/০৩ এপ্রিল ২০১৯/জহির


আরো পড়ুন