পবিপ্রবিতে এনএফএস রেগনার্স'র হাতে উঠলো  'এনপিএল'র শিরোপা 

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২৩, ১২:২৫ | অনলাইন সংস্করণ

  পবিপ্রবি প্রতিনিধি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) নিউট্রিশন এন্ড ফুড সাইন্স অনুষদ প্রিমিয়ার লিগের(এনপিএল) ৮ম আসরের  শিরোপা ঘরে তুললো এনএফএস রেগনার্স। 

মঙ্গলবার(২৪ জানুয়ারী) বিকেল ৩টা ৩০ মিনিটে  পবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে এনএফএস রেগনার্স বনাম এনএফএস রেইডার্স  শিরোপা নির্ধারণী ম্যাচের টস অনুষ্ঠিত হয়।

টস জিতে নির্ধারিত ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে এনএফএস রেইডার্স'র সংগ্রহ দাঁড়ায় ১০২,জবাবে ১০৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৬ উইকেট জয়ের বন্দরে পৌঁছে যায় এনএফএস রেগনার্স। 

১৬ জানুয়ারী উদ্বোধন হওয়া এই টুর্নামেন্টে ৪টি দলের অংশগ্রহণে সর্বমোট ১২টি ম্যাচ অনুষ্ঠিত হয়।

সেরা খেলোয়াড়ের পুরষ্কার  "ম্যান অব দ্যা টুর্নামেন্ট" নেন এনএফএস রেইডার্স'র নাহিদুজ্জামান আরাফ,সর্বোচ্চ রান সংগ্রাহকের পুরষ্কার "ব্যাটসম্যান অব দ্যা টুর্নামেন্ট" নেন  নাহিদুজ্জামান আরাফ,সর্বোচ্চ উইকেট টেকার'র পুরষ্কার "বোলার অফ দ্যা টুর্নামেন্ট" নেন সুজন কান্তি মালি,"ইমার্জিং খেলোয়াড়" পুরষ্কার নেন রাফি এবং শিরোপার কারিগর "ম্যান অব দ্যা ফাইনাল" পুরষ্কার নেন সাদাত জামান বিধান।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে  প্রধান  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউট্রিশন এন্ড  ফুড সাইন্স অনুষদের ডিন  প্রফেসর  ড. দিলরুবা ইয়াসমিন ঝর্ণা ।

উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক লিটন চন্দ্র সেন, সহযোগী অধ্যাপক সুজন কান্তি মালি, সহকারী অধ্যাপক এমএম মেহেদী হাসান , পবিপ্রবি ছাত্রলীগের সভাপতি  আরাফাত ইসলাম খান সাগর, সাধারন সম্পাদক  মেহেদী হাসান তারেক এবং শিক্ষার্থীবৃন্দ।

চ্যাম্পিয়ন ট্রফি  গ্রহণ করে এনএফএস রেগনার্স'র অধিনায়ক সুজন কান্তি মালি এবং রানারআপ ট্রফি গ্রহণ করে এনএফএস রেইডার্স'র অধিনায়ক নুর মোহাম্মদ শাহীন। 

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড.  দিলরুবা ইয়াসমিন ঝর্ণা আয়োজক কমিটি 'দূরত্যয়-৯' ধন্যবাদ জানায়। তিনি আরও বলেন, পড়ালেখাকে প্রাধান্য দেওয়ার পাশাপাশি  খেলাধুলার সাথে তোমরা যুক্ত থাকবা।

পবিপ্রবি ছাত্রলীগ সভাপতি আরাফাত ইসলাম খান সাগর বলেন,স্মার্ট বাংলাদেশ গঠনের জন্য  এ ধরনের টুর্নামেন্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি শিক্ষার্থীদের কো কারিকুলার অ্যাক্টিভিটিসে যুক্ত হওয়ার আহবান জানান।পাশাপাশি  মেয়েদের জন্য এমন আয়োজনের জন্য কতৃপক্ষের প্রতি আহবান জানান। 

পবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান তারেক বলেন,বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে শিক্ষার্থীদের খেলাধুলার সাথে যুক্ত থেকে  সুস্থ চিন্তা ও মানসিক বিকাশের মাধ্যমে অগ্রসর ভূমিকা পালন করতে হবে। 

সহযোগী অধ্যাপক সুজন কান্তি মালি বলেন,অন্য যেকোনো সময়ের চেয়ে সুষ্ঠু এবং সুন্দর একটি টুর্নামেন্ট আয়োজিত হয়েছে। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় যুক্ত থাকা উচিত।