স্বাধীনতা দিবসে ইনসাফ বারাকাহ হাসপাতালে ফ্রি মেডিকেল ক্যাম্প

প্রকাশ : ২৭ মার্চ ২০২৪, ১৩:২৩ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়। মেডিকেল ক্যাম্পে দিনব্যাপী ২৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক বিনামূল্যে রোগীদের চিকিৎসা সেবা দেন।

এছাড়া রোগীদের বিনামূল্যে কিডনি চেক-আপ ফ্রি করা হয়। বিভিন্ন এলাকা থেকে আগত ৩৪৫ জন সাধারণ মানুষ ও রোগীরা মেডিকেল ক্যাম্পে স্বাস্থ্যসেবা গ্রহণ করেন।

দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবার উদ্বোধন করেন ঢাকা মহনগর উত্তর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ৩৫নং ওয়ার্ড কমিশনার মো. মোক্তার সর্দার।

আরও উপস্থিত ছিলেন ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. মতিয়ার রহমান। ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হোসেন এবং বারাকাহ ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ ডা. এম রহুল আমিন।

মেডিকেল ক্যাম্প উপলক্ষে হাসপাতালের পক্ষ থেকে ১৫দিন ব্যাপি ১০০০ টাকায় প্যাকেজে ৬টি পরীক্ষা (সিবিসি, ইউরিন আর/ই, আরবিএস, ইসিজি ও হোল অ্যাবডোমেন আল্টাসনোগ্রাম এবং সিরাম ক্রিটিনাইন) হেলথ চেকাপের ব্যবস্থা করা হয়েছে।

প্রয়োজনীয় অন্যান্য পরীক্ষা-নিরীক্ষায় ৫০ শতাংশ ছাড় (সিটি স্ক্যানসহ) দেওয়া হয়। ডেন্টাল চেক-আপ ফ্রি করা হয় এবং ডেন্টাল চেকআপে ৫০ শতাংশ ছাড় দেওয়া হবে।  

ক্যাম্পের উদ্বোধক জনাব মো. মোক্তার সর্দার  বলেন, সমাজের সর্বস্তরের মানুষকে স্বাস্থ্য সেবার আওতায় আনার জন্য সরকারি উদ্যোগের পাশাপাশি বেসরকারিভাবে উদ্যোগ নিতে হবে। হাসপাতালের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. মতিয়ার রহমান বলেন সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আমরা সাধারণ মানুষের জন্য বিভিন্ন দিবসে এ ধরনের ক্যাম্পের আয়োজন করে থাকি। এবারও মহান বিজয় দিবস উপলক্ষে ক্যাম্পের আয়োজন করেছি।



আমার বার্তা/জেএইচ