খেলার মাঠে মেলা, বন্ধের দাবিতে খেলোয়াড়দের মানববন্ধন

প্রকাশ : ৩০ আগস্ট ২০২৩, ১২:৩০ | অনলাইন সংস্করণ

  লালমনিরহাট প্রতিনিধি

‘খেলাধুলায় বাড়ে বল, মাদক ছেড়ে মাঠে চল’- এই শ্লোগানে খেলোয়াড়দের আয়োজনে লালমনিরহাট কালেক্টরেট খেলা মাঠে মেলা বন্ধের দাবিতে খেলোয়াড়রা মানববন্ধন করেছে।

গতকাল মঙ্গলবার (২৯ আগস্ট) দুপুরে লালমনিরহাট শহরের প্রাণকেন্দ্র মিশন মোড় গোল চত্বরে ‘যে মাঠে করি খেলা, সে মাঠে কিসের মেলা’ এই দাবি রেখে লালমনিরহাট কালেক্টরেট মাঠ সব ধরনের মেলা থেকে নিষিদ্ধ করে দেওয়া ও মাঠটি দেখভাল করে খেলাধুলার জন্য উপযোগী করে দেওয়ার লক্ষ্যে সকল ক্রীড়া প্রেমীদের একজোটে হওয়ার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

প্রায় ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে  বক্তব্য রাখেন নিউ স্টার ক্লাবের সাংস্কৃতিক সম্পাদক আরমান, অতিক্রম এর আহবায়ক হেলাল হোসেন কবির, মাটির মেলা ক্লাবের সদস্য পার্থ, বাপ্পি ইমরান প্রমুখ।

বক্তারা বলেন, এই মাঠে কয়েক মাস আগে মেলা অনুষ্ঠিত হয়েছে, মেলার পর মাঠটি খেলাধুলার অনুপযোগী হয়ে পড়েছিল। তাছাড়া মাঠটির পাশে একটি মহিলা কলেজ, বালিকা বিদ্যালয়, তাবলিক জামায়াতের কেন্দ্র, মসজিদ ও আবাসিক এলাকা। সেখানে মেলা হলে সকলের ক্ষতি হবে। যেমন খেলোয়াড়রা খেলতে পারবে না তেমনি শিক্ষার্থীদের লেখাপড়ার ব্যঘাত ঘটবে। সর্বোপরি এই সময় মানুষের হাতে টাকা নেই, কৃষকরা অসহায়, তার উপর তিস্তা ও ধরলা নদী ভাঙ্গণের কারণে সাধারণ মানুষের মনে চিন্তার ভাঁজ পড়েছে। আর এই সময় মেলা হওয়া কোনভাবে কাম্য নয়।

এবি/ জেডআর