সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১২ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

গ্যাস সংকট নিরসনসহ পাঁচ দফা দাবিতে সিলেটে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন শ্রমিকরা।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সিলেট জেলায় এ কর্মসূচি পালিত হবে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে সিলেটে প্রত্যেক মাসের ১৮ থেকে ২০ দিন পর থেকেই পেট্রোল পাম্পগুলোতে ‘লিমিট’ শেষ হয়ে যায়। এতে চরম ভোগান্তিতে পড়েন সিএনজিচালিত যানবাহনের চালকরা। গত রোববার (২৫ ফেব্রুয়ারি) নগরীর কোর্ট পয়েন্টে সিলেট জেলায় সিএনজি চালিত সব যানবাহনের সিএনজি লোডিংয়ে সব সংকট ও প্রতিবন্ধকতা দূর করার দাবিতে মানববন্ধন করে পরিবহন শ্রমিকরা।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে আয়োজিত এ মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে সিলেটবাসি গ্যাস সংকটের কারণে দুর্ভোগে রয়েছে। বর্তমানে গ্যাসের তীব্র সংকট চলছে। প্রতিদিন বিভিন্ন সিএনজি পাম্পে গ্যাস নেওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে গ্যাস পাচ্ছে না পরিবহন শ্রমিকরা। বিগত কয়েক বছর থেকে গ্যাস সংকট সমাধানের লক্ষ্যে সিলেটের জেলা প্রশাসক, স্থানীয় মন্ত্রী ও এমপিদের অবহিত করার পরও সমাধান হচ্ছে না। এসময় মঙ্গলবারের (২৭ ফেব্রুয়ারি) মধ্যে গ্যাসের লোড বৃদ্ধি ও সংকট সমাধান না হলে বুধবার থেকে সিলেটের সব সড়ক পরিবহন শ্রমিকদের কর্মবিরতি পালন করা হবে বলে জানান পরিবহন নেতারা।

সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম বলেন, ৫ দাবিতে বুধবার ভোর থেকে সিলেটের পরিবহন শ্রমিকরা অনিদিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করবেন। প্রয়োজনে পুরো সিলেট বিভাগ অচল করে দেওয়ার হুঁশিয়ারী দেন তিনি।


আমার বার্তা/এমই