নারায়ণগঞ্জে কিশোর গ্যাংয়ের ১৭ সদস্য আটক

প্রকাশ : ২৫ মার্চ ২০২৪, ১৫:৫৯ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে বহুল আলোচিত ‘টেনশন গ্রুপ’ এবং ‘ডেভিল এক্সো গ্রুপ’ নামে দুই কিশোর গ্যাংয়ের ১৭ সদস্যকে আটক করেছে র‍্যাব-১১। রোববার (২৪ মার্চ) দিবাগত রাতে মিজমিজি এলাকা থেকে তাদের আটক করা হয়।

সোমবার (২৫ মার্চ) দুপুরে র‍্যাব-১১ এর সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব-১১ এর উপ-পরিচালক মেজর সানরিয়া চৌধুরী।  

আটককৃতরা হলো, টেনশন গ্রুপের লিডার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার শফিকুল ইসলামের ছেলে রাইসুল ইসলাম সীমান্ত (২২), সিদ্ধিরগঞ্জ পুল এলাকার মো. তাজুল ইসলামের ছেলে আরিফুল ইসলাম (২৬), সানারপাড় এলাকার আ. রহমানের ছেলে মো. হুমায়ুন হোসেন (২৪),  মিজমিজি নাদাপাড়া এলাকার মো. আমিন উদ্দিনের ছেলে মো. সাজ্জাদ হোসেন (২৬), নারায়ণগঞ্জ বন্দরের লাঙ্গলবন্দ এলাকার খোকন শেখের ছেলে মো. রাব্বি (২৫), সিদ্ধিরগঞ্জের হিরাঝিল এলাকার মনিরুল ইসলামের ছেলে প্রীতম রোবায়েতি ইসফাক (২৯), ডেবিল এক্সো গ্রুপের লিডার সিদ্ধিরগঞ্জের মিজমিজি এলাকার শফিকুল ইসলাম শফিকের ছেলে মো. সারিব (১৯), একই এলাকার হারুনের ছেলে মো. আশিক (১৯), দেলোয়ার হোসেনের ছেলে মো. নাঈম (১৯), আজাদ শিকদারের ছেলে মো. তুহিন হোসেন (১৮), খন্দকার মোহাম্মদ নুরুল্লাহর ছেলে রোসমান (১৯), বাক্কির ছেলে মো. শাহাদৎ (১৯), তাজুল ইসলামের ছেলে মো. সৌরভ (২০), নুর নবীর ছেলে মো. মাহিন (২০), ইমান আলীর ছেলে মো. তুষার (২০), নবীর হোসেনের ছেলে মো. সৌরভ (১৯) ও আনোয়ার হোসেনের ছেলে মো. আরিফ (১৯)।

সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, গত বছরের ৩১ আগস্ট, ৫ এবং ৬ সেপ্টেম্বর নাসিক এলাকায় মধ্যরাতে পরিচিত গ্যাং টেনশন গ্রুপের নেতা সীমান্ত ও তার বাহিনীর সদস্যরা বিভিন্ন বসতবাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায়। এ ছাড়া তাদের সক্রিয় সদস্যরা এলাকার উঠতি বয়সী ছাত্রদের টার্গেট করে মাদকদ্রব্য সেবনে প্ররোচিত করে তাদের গ্রুপে ভিড়িয়ে এলাকায় বিশৃঙ্খলার মাধ্যমে আতঙ্ক সৃষ্টি করে। ‘টেনশন গ্রুপ’ এবং ‘ডেভিল এক্সো’ গ্রুপের সদস্যদের জিজ্ঞাসাবাদে জানা যায়, রাইসুল ইসলাম সীমান্ত ‘টেনশন গ্রুপ’ এর দলনেতা এবং মো. সারিব ‘ডেভিল এক্সো গ্রুপ’ এর দলনেতা।

কিশোর গ্যাংয়ের সদস্যরা রাস্তায় চলাচলরত জনগণের মালামাল ছিনতাই, বিভিন্ন ব্যবসা-প্রতিষ্ঠান, মালবাহী ও যাত্রীবাহী পরিবহণে নিয়মিতভাবে ছিনতাই ও চাঁদাবাজি করে থাকে। তারা বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে শক্তির মহড়া দেখিয়ে জনমনে ভয়ভীতি সৃষ্টি করত। এলাকাবাসী তাদের হিংস্রতা, অত্যাচার ও নির্যাতনের ভয়ে প্রতিবাদ করতে সাহস পায় না।

র‍্যাব আরও জানায়, ‘টেনশন গ্রুপ’ এর দলনেতা রাইসুল ইসলাম সীমান্ত (২২) এবং সদস্য মো’ প্রিতম রোবায়েতি ইসফাক (২৯) ও ‘ডেভিল এক্সো’ গ্রুপ এর সদস্য মো. আশিক (১৯) এবং মো. নাঈমের (১৯) বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় হত্যা, ধর্ষণসহ একাধিক মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‍্যাব।


আমার বার্তা/এমই