দেশে আওয়ামী লীগ নেই, সব পুলিশ লীগ: ফখরুল

প্রকাশ : ১২ এপ্রিল ২০২৪, ২২:৪৫ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক:

আওয়ামী লীগ সরকার কোনোদিন জনগণের ভোটে নির্বাচিত হতে পারেনি অভিযোগ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তারা ভয় দেখিয়ে জোর করে ক্ষমতা দখল করে। এই রাষ্ট্রকে তারা সত্যিকার অর্থে পুলিশি রাষ্ট্রে পরিণত করেছে। দেশে এখন কোনো আওয়ামী লীগ নেই, সব পুলিশ লীগ।  

শুক্রবার (১২ এপ্রিল) বিকালে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার পুলিশ হেফাজতে মৃত্যুবরণকারী উপজেলা যুবদলের সদস্য সচিব আকরাম হোসেনের কবর জিয়ারত ও পরিবারের সঙ্গে সৌজন্যে সাক্ষাৎ শেষ এসব কথা বলেন তিনি।  

মির্জা ফখরুল আরও বলেন, ‌শুধু আকরামের ঘটনা নতুন নয়। আমাদের আন্দোলন চলাকালে ৩০ জন নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। আমাদের বিরুদ্ধে প্রায় ৬০ লাখ মিথ্যা মামলা দেওয়া হয়েছে। ৭০০-৮০০ জন নেতাকর্মীকে গুম করা হয়েছে। গত কয়েকদিনের মধ্যে তারা ২৭ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। তারা সারাদেশকে নির্যাতনের কারখানায় পরিণত করেছ। 

বিএনপি মহাসচিব বলেন, ‌‘এবারের ঈদে আপনাদের আনন্দ ছিল না। কারণ, আপনাদের সন্তানকে পুলিশ বাহিনী দিয়ে হত্যা করা হয়েছে। আমাদের ছেলে-মেয়েরা অধিকার-সংগ্রামের জন্য লড়াই করছে। এভাবেই ভোটের অধিকার, ভাতের অধিকার আর বেঁচে থাকার অধিকার অর্জন করতে হবে।’ 

‘আমরা নির্বাচন চাই’ উল্লেখ করে তিনি আরও বলেন, সবাই যেন নির্ভয়ে ভোট দিতে পারে—আমরা এমন একটা নির্বাচন চাই। গোটা দেশকে তারা ভয়ের রাজত্বে পরিণত করেছে। তারা কাউকে সম্মান করে না। পৃথিবী যাকে চিনে—সেই নোবেল বিজয়ীকেও তারা শাস্তি দিয়েছে।’ 

এসময় জেলা-উপজেলার বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে মৃত্যুবরণকারী উপজেলা যুবদল নেতার কবর জিয়ারত ও তার পরিবারের সদস্যদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বিএনপি মহাসচিব।