৭ গোলের থ্রিলার ম্যাচে লিভারপুলকে হারিয়ে সেমিতে ম্যানইউ

প্রকাশ : ১৮ মার্চ ২০২৪, ১০:২২ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্কে:

৭ গোলের থ্রিলার ম্যাচে লিভারপুলকে হারিয়ে সেমিফাইনালে উঠে গেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ এফএ কাপের কোয়ার্টার ফাইনালে শ্বাসরুদ্ধকর এই লড়াইয়ে লিভারপুলকে ৪-৩ গোলে হারিয়েছে এরিক টেন হ্যাগের শিষ্যরা।

রোববার ওল্ড ট্রাফোর্ডে নির্ধারিত ৯০ মিনিটে ম্যাচের ফলাফল ছিল ২-২। ম্যাচের ৮৭ মিনিটে গোল করে পিছিয়ে থাকা ম্যানইউইকে সমতায় এনে দিয়ে নাটকীয়তার শুরুটা করেন অ্যান্টনি।

এরপর সেমিফাইনালের দল নির্বাচিত করতে অতিরিক্ত আর ৩০ মিনিট খেলা পরিচালনা করেন রেফারি। এখানেই দেখা যায় একের এক নাটকীয়তা।

১০৫ মিনিটে গোল করে লিভারপুলকে ৩-২ গোলে এগিয়ে দেন হার্ভি এলিয়ট। এর ৭ মিনিট পাল্টা গোল করে ম্যানইউকে ৩-৩ গোলে সমতায় ফেরান মার্কাস রাসফোর্ড।

থ্রিলার ম্যাচের ফলাফল নির্ধারণ করেন ম্যানইউর তারকা আমাদ দিয়ালো। একেবারে শেষ মুহূর্তে (১২১ মিনিটে) গোল করে (৪-৩) দলকে শেষ চারে নিয়ে যান তিনি। জয়ের উদযাপন করতে গিয়ে গায়ের জার্সি খুলে ফেলেন আইভরিকোস্টের এই তারকা। মাঠে জার্সি খোলার অপরাধে আমাদকে লালকার্ড দেখান রেফারি।

দারুণ এই জয়ে চলতি মৌসুমে অন্তত একটি ট্রফি জয়ের আশা টিকে রইলো ম্যানইউর। প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের দৌড়ে অনেকটা পিছিয়ে আছে ম্যানইউ। ২৮ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠস্থানে আছে টেন হ্যাগের দল।

এর আগে নির্ধারিত ৯০ মিনিটের খেলার ম্যাচের শুরুতে (১০ মিনিটে) গোল করে ম্যানইউকে প্রথম লিড এনে দেন স্কট ম্যাকমিনয়। সেই লিড ৪৪ মিনিট পর্যন্ত ধরে রেখেছিল ম্যানইউ। লিভারপুলের অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার গোল করলে দলকে ১-১ সমতায় ফেরান।

দলকে সমতায় ফেরানোর ৩ মিনিট পর আবারও গোল পায় লিভারপুল। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে (৪৫+২) গোল করেন মোহাম্মদ সালাহ। ফলে ২-১ গোলে এগিয়ে যায় দ্য রেডরা।