শিরোনাম :

  • আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী ২০১৮ সালে ২ কোটি ৯০ লাখ শিশুর জন্ম সংঘাতময় এলাকায় : ইউনিসেফ হাতিরঝিলে ভেসে উঠলো মরদেহ পেছাল ব্রাজিল-বাংলাদেশ, অপরিবর্তিত আর্জেন্টিনা কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতির বিরুদ্ধে দুই মামলা
ইফতারে চাইলেন পানি, ট্রেতে খাবার দিলেন বিমান সেবিকা
আন্তর্জাতিক ডেস্ক :
২১ মে, ২০১৯ ১৪:২৭:৩৮
প্রিন্টঅ-অ+


সব ধর্মের প্রতি শ্রদ্ধা ও সহনশীলতা থাকা প্রয়োজন। কিন্তু এই সংস্কৃতি আমরা অনেক সময় ভুলেই যাই। ধর্ম নিয়ে বিভেদ তৈরি না করে যদি সব ধর্মের মানুষের প্রতি শ্রদ্ধাশীল হওয়া যায় তবে সবাই মিলেমিশে ভালো থাকা যায়।

এমন অনেক ঘটনাই নতুন করে আমাদের উৎসাহ দেয়, সব ধর্মের মানুষকে ভালোবাসতে শেখায়। সেরকমই একটি ছবি ধরা পড়ল এয়ার ইন্ডিয়ার বিমানে। এক মুসলিম যাত্রী নিজেই টুইট করে জানিয়েছেন তার ওই অভিজ্ঞতার কথা।

এয়ার ইন্ডিয়ার বিমানে গোরক্ষপুর থেকে দিল্লি আসছিলেন রিফাত জায়েদ। চলতি রমজান মাসে রোজা রাখা ওই যাত্রীর বিমানের মধ্যেই ইফতারের সময় হয়ে যায়। রোজা ভাঙতে বিমান সেবিকার কাছে একটু পানি চেয়েছিলেন তিনি। তাড়াতাড়ি তার দিকে এগিয়ে যান দায়িত্বে থাকা বিমান সেবিকা।

মঞ্জ‌ুলা নামের ওই বিমানসেবিকা তাকে সিটে বসতে বলেন। কয়েক মিনিট পরেই এক বোতল পানি নিয়ে ফিরে আসেন তিনি। সঙ্গে ট্রেতে করে দুটি স্যান্ডউইচও আনেন তিনি। আরও খাবার আর পানি লাগলেও তাকে জানানোর অনুরোধ করেন মঞ্জ‌ুলা। বিমান সেবিকার ব্যবহারে মুগ্ধ রিফাত তার অভিজ্ঞতার কথা জানিয়েছেন টুইটারে।



আমার বার্তা/২১ মে ২০১৯/রিফাত


আরো পড়ুন