শিরোনাম :

  • রাজধানীর উত্তরখানে আগুনে একই পরিবারের ৮ জন দগ্ধ ভারতে আঘাত হেনেছে ঘূর্ণিঝড় তিতলিবাবরসহ ১৯ জনের মৃত্যুদণ্ড, তারেকসহ ১৯ জনের যাবজ্জীবনরায়কে ঘিরে ঢাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় আজ
বাড়ি বাড়ি গিয়ে কৃষকের ধান কিনলেন ডিসি
সাতক্ষীরা প্রতিনিধি :
২৩ মে, ২০১৯ ১৬:১৬:০৫
প্রিন্টঅ-অ+


কার্ডধারী কৃষকদের বাড়িতে বাড়িতে গিয়ে বোরো ধান কিনেছেন সাতক্ষীরার জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বৃহস্পতিবার সকালে শহরের বাঁকাল এলাকার কৃষকদের বাড়ি গিয়ে সরকার নির্ধারিত মূল্যে ধান ধান কেনেন তিনি।

জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, তালিকাভুক্ত যেসব কৃষক রয়েছেন তাদের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যে অর্থাৎ ১০৪০ টাকা মণ দরে ধান কেনা হবে। কৃষকদের বলা হয়েছে তারা যেন পাইকারি বিক্রেতাদের কাছে ধান বিক্রি না করেন। কৃষকদের সঙ্গে আলোচনা করে জেনেছি সরকার নির্ধারিত মূল্যে ধান কিনলে লাভবান হন তারা। বাঁকাল এলাকায় একটি ক্যাম্প করা হয়েছে সেখানে এলাকার কৃষকরা ধান দিচ্ছেন এবং সরকার নির্ধারিত মূল্যে সেগুলো কেনা হচ্ছে। এর ফলে ক্ষতির সম্মুখীন হবেন না কৃষক।

এ সময় উপস্থিত ছিলেন- সাতক্ষীরা সদর উপজেলার চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশীষ চৌধুরী, জেলার ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক জাকির হোসেন, প্রেস ক্লাব সভাপতি আবু আহমেদ, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ ও তথ্য অফিসার মোজাম্মেল হোসেন প্রমুখ।

এর আগে সকালে শহরের বাঁকাল এলাকায় এক কৃষকের বাড়িতে গিয়ে সরকার নির্ধারিত মূল্যে ধান কিনে ধান-চাল কেনা কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, সাতক্ষীরা জেলা থেকে চলতি বোরো মৌসুমে ১০৪০ টাকা দরে ২ হাজার ২৯১ মেট্রিক টন ধান কেনা হবে। বৃহস্পতিবার প্রথমদিনে ১০০ মেট্রিক টন ধান কেনা হয়েছে।

এবার সাতক্ষীরা জেলায় ৭৫ হাজার ৩০০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছে। আর উৎপাদন হয়েছে ৪ লাখ ৮০ হাজার ৭৪১ মেট্রিক টন।



আমার বার্তা/২৩ মে ২০১৯/রিফাত


আরো পড়ুন