শিরোনাম :

  • ব্যাংকের তহবিল ব্যয়ে আসছে নতুন নীতিমালা দেশে ফিরেছেন ১২ হাজার ৫৫২ হাজি মক্কায় আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু উলভসে হোঁচট খেল ম্যানইউ আশকোনায় জঙ্গি আস্তানা : তদন্ত প্রতিবেদন দাখিল ৯ অক্টোবর
ড্রোন দিয়ে এডিস মশা খুঁজছেন মেয়র
বরিশাল প্রতিনিধি :
০৮ আগস্ট, ২০১৯ ১৭:০৭:২৩
প্রিন্টঅ-অ+


বরিশাল নগরীর বহুতল ভবনগুলোর ছাদে পানি জমে আছে কিনা তা দেখতে ড্রোন ব্যবহার করছে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ।

সিটি কর্পোরেশন সূত্র জানায়, বরিশাল নগরীতে কয়েক হাজার বহুতল ভবন রয়েছে। সবগুলো ভবনের ছাদে ওঠা সম্ভব নয়, তাই ড্রোনের মাধ্যমে নজরদারি করা হচ্ছে।

একই সঙ্গে ডেঙ্গু প্রতিরোধে বরিশাল সিটি কর্পোরেশনের বিভিন্ন কর্মকাণ্ড সরাসরি তদারকি করছেন মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, রাজধানীতে ডেঙ্গু দেখা দেয়ার পর থেকেই বরিশাল নগরীতে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়। অফিস-আদালত, বাসা-বাড়িতে যেসব স্থানে এডিস মশা বংশ বিস্তার করতে পারে তা পরিষ্কার রাখার অনুরোধ করা হয়েছে। পাশাপাশি ময়লা-আবর্জনা পরিষ্কার করে মশার ওষুধ ছিটানো হচ্ছে।

তিনি আরও বলেন, বহুতল ভবনের ছাদে এডিস মশা বংশ বিস্তার উপযোগী পরিবেশ বা লার্ভা রয়েছে কিনা তা সন্ধানে ড্রোন ব্যবহার করা হচ্ছে। কোথাও এডিস মশার বংশ বিস্তারের উপযোগী পরিবেশ দেখা গেলেই সঙ্গে সঙ্গে ছুটে যাচ্ছেন সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা। কোনো বাসায় এডিস মশার লার্ভার অস্তিত্ব পাওয়া গেলে ভবন মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



আমার বার্তা/০৮ আগস্ট ২০১৯/রিফাত


আরো পড়ুন