শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
আড়াই ঘণ্টার রাস্তায় লাগছে ৮ ঘণ্টা, গাড়ি চলছে ধীর গতিতে
১০ আগস্ট, ২০১৯ ১৬:৫৭:১৪
প্রিন্টঅ-অ+

ঢাকা-পাটুরিয়া মহাসড়কে অস্বাভাবিকভাবে গাড়ির সংখ্যা বেড়ে গেছে, চলছে ধীরগতিতে। গাড়ীর লাইন পাটুরিয়া ঘাট থেকে দীর্ঘ গাড়ীর লাইন। সময় লাগছে স্বাভাবিক চেয়ে তিনগুণেরও বেশি।


গাবতলী থেকে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট পর্যন্ত যেতে সময় লাগে দুই থেকে আড়াই ঘণ্টা। কিন্তু এখন লাগছে ৮ থেকে ৯ ঘণ্টা সময়। এ কারণে মহাসড়কে পাটুরিয়া ঘাট থেকে গাড়ির লাইন দীর্ঘ হয়ে প্রায় ১০ কিলোমিটার। ভোগান্তিতে পড়েছে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ১৯ জেলার যাত্রী সাধারণ।


বাসের যাত্রী রেজাউল করিম বলেন, তিনি ঈদের ছুটিতে ঢাকা থেকে বাড়ি যাচ্ছেন। গাবতলী থেকে সকাল ৫টার দিকে তার পরিবারের সদস্যদের নিয়ে পাটুরিয়ার উদ্দেশে রওয়ানা করেছেন। বেলা ১১টায় তার গাড়ি পৌঁছেছে মানিকগঞ্জের টেপড়া এলাকায়। পাটুরিয়া পৌছতে তার আরও সময় লাগবে কমপক্ষে ৩ ঘণ্টা। দীর্ঘ সময় অসহনীয় গরমে গাড়িতে দুর্ভোগ পোহাচ্ছেন।


পাটুরিয়া ঘাটের ৩ নম্বর পন্টুনের সামনে ফেরিতে উঠার আগ মুহূর্তে পূর্বাশা বাসের যাত্রী আব্দুল আওয়াল জানান, তার গাড়ি পাটুরিয়া ঘাটে আসতে সময় লেগেছে প্রায় ৮ ঘণ্টা।


মাগুরাগামী বাসযাত্রী জিয়াউর রহমান জানান, তার গাড়ি গাবতলী থেকে পাটুরিয়া পর্যন্ত আসতে সময় লেগেছে ৮ ঘণ্টারও বেশি। তাদের অভিযোগ, প্রশাসনের গাফিলতির কারণে মহাসড়কে এবার এমন সমস্যা হয়েছে।


এদিকে, পাটুরিয়া ঘাটে রয়েছে যাত্রীদের উপচেপড়া ভিড়। লঞ্চের পাশাপাশি তারা ফেরিতে পার হচ্ছে নদী।


মানিকগঞ্জের পুলিশ সুপার রিফাত রহমান শামীম বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পণ্যবাহী ট্রাক এবং অননুমোদিত বাস এই রুটে আসার ফলে গাড়ির চাপ বেড়ে গেছে। এছাড়া সকাল সাড়ে ১১টার দিকে শিবালয় উপজেলার ফলসাটিয়ায় এলাকায় দুটি গাড়ির সঙ্গে ধাক্কা লেগে মহাসড়কে ছিটকে পড়লে সেখানে ১০ মিনিট গাড়ি চলাচল বন্ধ থাকে। ফলে গাড়ির লাইন দীর্ঘ হয়ে যায়। তবে জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশ মহাসড়কে আছে। কয়েক ঘণ্টার মধ্যেই এই সমস্যা কাটিয়ে উঠবেন বলে জানান তিনি।


বিআইডব্লিউটিসির আরিচা কার্যালয়ের সহকারি মহাব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, ২০টি ফেরি চালু আছে। ফেরি পারাপারে কোনও সমস্যা নেই। তবে যানবাহন ও যাত্রীর সংখ্যা বেড়ে যাওয়ায় হিমশিম খাচ্ছেন তারা।

আরো পড়ুন