শিরোনাম :

  • ড. কালাম স্মৃতি পদক গ্রহণ করলেন প্রধানমন্ত্রী বিকেলে রাজহংস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী অবশেষে মাঠে নামতে যাচ্ছেন মেসি! ভিকারুননিসার নতুন অধ্যক্ষের বৈধতা নিয়ে রিটের আদেশ আজ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৭ অক্টোবর
টানা ৪ ঘণ্টা বৃষ্টিতে পানির নিচে নড়াইল
নড়াইল প্রতিনিধি :
১৮ আগস্ট, ২০১৯ ১২:৪১:২৪
প্রিন্টঅ-অ+


মাত্র টানা তিন ঘণ্টার বৃষ্টিতে নড়াইল পৌরসভার বেশিরভাগ এলাকার রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। ফলে চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে এসব সড়ক। পরিকল্পিত ড্রেনেজ ও নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় বহু বাড়ি-ঘরে পানি প্রবেশ করে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে দুর্ভোগে পড়েছেন এসব এলাকার বাসিন্দারা।

জানা গেছে, নড়াইলে রোববার ভোর থেকে টানা ৪ ঘণ্টা বৃষ্টি হয়। এতে পৌরসভার কুরিগ্রাম, ভওয়াখালী, আলাদাতপুর, মহিষখোলা ও বরোশোলার বিভিন্ন পাড়া-মহল্লায় জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে।নড়াইল প্রেস ক্লাবের নব-নির্বাচিত সভাপতি মো. এনামুল কবির টুকু বলেন, পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় চিত্রশিল্পী এস এম সুলতান কমপ্লেক্স সড়কের প্রতিটি বাড়ির সামনে এবং ভেতরে জলাবদ্ধার সৃষ্টি হয়েছে। ফলে এলাকার লোকজন মানবেতর জীবন-যাপন করছেন।

এ ব্যাপারে ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর শরফুল আলম লিটু বলেন, আমি পানি নিষ্কাশনের কোনো ব্যবস্থা করতে পারব না, এটা আমার কাজ না। আপনারা যা পারেন করেন।অপরদিকে নড়াইল পৌরসভার প্যানেল মেয়র মো. রেজাউল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ইতোমধ্যে পৌরসভার বিভিন্ন এলাকার পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হয়েছে এবং কাজ চলছে।

ড্রেনেজ সমস্যার ব্যাপারে তিনি বলেন, পৌর এলাকায় প্রয়োজনীয় ড্রেন নির্মাণের কাজ চলছে। তবে এসব সমস্যার সমাধান একদিনে সম্ভব নয়।



আমার বার্তা/ ১৮ আগস্ট ২০১৯/ রিফাত


আরো পড়ুন