শিরোনাম :

  • তিন অতিরিক্ত এসপিসহ সাত এএসপিকে বদলি বিশ্ব মানবাধিকার দিবস আজ এনআরসির বিরুদ্ধে জোট বাঁধার আহ্বান মমতার ধর্ষক রাম রহিমের সঙ্গে দেখা করলেন হানিপ্রীত
সড়ক দুর্ঘটনা রোধে পুলিশের প্রচারাভিযান
এসপি কেড়ে নিলো কনস্টবলের ওয়াকিটকি
লালমনিরহাট প্রতিনিধি :
১১ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:০৯:১৮
প্রিন্টঅ-অ+


সড়ক দুর্ঘটনা রোধে একযোগে লালমনিহাটের ৫ উপজেলায় চলছে জেলা পুলিশের প্রচারাভিযান। গত সোমবার বিকালে শহরের মিশন মোড় লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কে ট্রাফিক আইন বিষয়ক জনসচেতনতা মুলক এ প্রচারাভিযান কার্যক্রম উদ্বোধন করেন, পুলিশ সুপার এস এম রশিদুল হক পিপিএম সেবা। এসময় হেলমেট ছাড়া মোটর সাইকেল চালানোর দায়ে ফখরুল ইসলাম নামে এক পুলিশ কনস্টবলের ওয়াকিটকি কেড়ে নেন তিনি। ওই কনস্টবল জেলা পুলিশ লাইনে কর্মরত।

জেলা পুলিশের কন্ট্রোল রুম থেকে জানা গেছে, বাংলাদেশ পুলিশ রংপুর রেঞ্জের উপ মহাপরিদর্শকের (ডিআইজি) নির্দেশে সড়ক দুর্ঘটনা রোধে জনসচেতনা মুলক প্রচারাভিযানের অংশ হিসেবে লিফলেট বিতরন শুরু করে জেলা পুলিশ। উদ্বোধনী দিনে পুলিশ সুপার বৃষ্টিকে উপেক্ষা করে সড়কে দাঁড়িয়ে লিফলেট বিতরন করেন। তিনি হেলমেট ছাড়া চালকদের জরিমানার পাশাপাশি হেলমেট পরিহিতদের গোলাপ ফুল দিয়ে অভিবাদন জানান। এসময় হেলমেট ছাড়া মোটর সাইকেল চালানোর দায়ে পুলিশের টেলিকমিউনিকেশন বিভাগের কনস্টবল ফখরুল ইসলামের ওয়াকিটকি কেড়ে নেন এসপি। সেই সাথে তার ব্যবহৃত মোটর সাইকেলটিও থানায় নিয়ে যাওয়া হয়। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার সার্কেল হাসান ইকবাল ও সদর থানার ওসি মাহফুজ আলম উপস্থিত ছিলেন।

লালমনিরহাট পুলিশ সুপার রশিদুল হক বলেন, ট্রাফিক আইনের সচেতনতা বৃদ্ধি ছাড়া সড়ক দুর্ঘটনা রোধ করা সম্ভব না। তাই ঊর্দ্ধতন মহলের নির্দেশনায় সড়ক দুর্ঘটনা রোধে ট্রাফিক আইন মেনে চলতে জনসচেতনতা বাড়াতে লিফলেটসহ বিভিন্ন প্রচারাভিযান চালানো হচ্ছে। শুধু শহরেই নয়, জেলার ৫টি থানায় একযোগে এ কর্মসুচি বাস্তবায়ন করা হচ্ছে। সড়ক দুর্ঘটনা রোধে হেলমেট পরিধান করে মোটর সাইকেল চালাতে ও ট্রাফিক আইন মেনে চলতে সকলের প্রতি আহবান জানান তিনি।



আমার বার্তা/১১ সেপ্টেম্বর ২০১৯/রহিমা

 


আরো পড়ুন