শিরোনাম :

  • বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই সিঙ্গাপুরের চমক চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে অগ্নিকাণ্ড হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ সেবনে বোনের মৃত্যু, দুই ভাই হাসপাতালে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ‘কঠিন চীবর দান’ উৎসব আজ ডি মারিয়ার জোড়া গোলে পিএসজির বড় জয়
ভাঙ্গায় আবারও সেই তুলি ক্লিনিকে প্রসূতি মৃত্যুর অভিযোগ
ফরিদপুর প্রতিনিধি :
০৬ অক্টোবর, ২০১৯ ১০:৩৮:৫১
প্রিন্টঅ-অ+


ফরিদপুরের ভাঙ্গা পৌর সদরের তুলি ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজারিয়ান অপারেশনের পর অতিরিক্ত রক্তক্ষরণে রোজিনা বেগম (৩০) নামের এক প্রসূতির মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অপারেশনের পর অতিরিক্ত রক্তক্ষরণে শারিরীক অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার রাত ৮টার দিকে তার মৃত্যু হয়।

রোজিনা ভাঙ্গা পৌর সদরের আতাদি গ্রামের ফারুক হোসেনের স্ত্রী।

পারিবারিক সূত্রে জানা গেছে, রোজিনা বেগমের প্রসব বেদনা উঠলে শনিবার সকালে তাকে ভাঙ্গার তুলি ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। সিজার অপারেশন করার পর তার রক্তক্ষরণ হতে থাকে। ওই অবস্থায় তাকে এক ব্যাগ রক্ত দেয়া হলে তিনি মারাত্মক অসুস্থ হয়ে পড়েন। পরে আশংকাজনক অবস্থায় শনিবার দুপুরে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৮টার দিকে তার মৃত্যু হয়।

রোজিনার শ্বশুর চাঁন মিয়া জানান, শনিবার সকালে তুলি হাসপাতালে রোজিনাকে ভর্তির পর সিজারিয়ান অপারেশন করা হয়। অপারেশনের পর অতিরিক্ত রক্তক্ষরণে সে অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত ৮টার দিকে তার মৃত্যু হয়।

তুলি ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক মাসুদ মিয়া সাংবাদিকদের বলেন, আমার হাসপাতালে ডা. আকবর প্রসূতি রোজিনার সিজারিয়ান অপারেশন করেন। আর অ্যানেস্থেসিয়ায় ছিলেন ডা. আলামিন। মূলত সিজার করার পর ওই প্রসূতির ব্লিডিং হচ্ছিল। কোনোভাবেই রক্তক্ষরণ বন্ধ হচ্ছিল না। আমরা এক ব্যাগ রক্ত দিয়ে তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠাই। সেখানে রোগীকে আরও ৬ থেকে ৭ ব্যাগ রক্ত দেয়া হয়। তারপরও তাকে বাঁচানো যায়নি।

ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান বলেন, অতিরিক্ত রক্তক্ষরণে রোজিনার মৃত্যু হয়েছে। তবে মৃত্যুর বিষয়টি খতিয়ে দেখা হবে।

প্রসঙ্গত, এর আগেও তুলি ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজারিয়ান অপারেশনে একাধিক রোগীর মৃত্যুর অভিযোগ রয়েছে।





আমার বার্তা/০৬ অক্টোবর ২০১৯/রহিমা



 


আরো পড়ুন