শিরোনাম :

  • বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই সিঙ্গাপুরের চমক চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে অগ্নিকাণ্ড হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ সেবনে বোনের মৃত্যু, দুই ভাই হাসপাতালে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ‘কঠিন চীবর দান’ উৎসব আজ ডি মারিয়ার জোড়া গোলে পিএসজির বড় জয়
আবরার হত্যার প্রতিবাদে মানববন্ধনে পুলিশের বাধা
নোয়াখালী প্রতিনিধি :
০৮ অক্টোবর, ২০১৯ ১৩:৫১:৪৩
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে নোয়াখালীতে সাধারণ শিক্ষার্থীদের মানববন্ধনে বাধা দিয়েছে পুলিশ। মঙ্গলবার সকাল ১০টার দিকে টাউন হল মোড়ে এই ঘটনা ঘটেছে। এ সময় তাদের ধাওয়া ও লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

পরে সাড়ে ১০টায় সাধারণ শিক্ষার্থীরা পুলিশের বাধা উপেক্ষা করে পুনরায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে মানববন্ধন-সমাবেশে মিলিত হয়। প্রায় আধ ঘণ্টাব্যাপী এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়, বিভিন্ন কলেজ ও মাদরাসার কয়েকশ শিক্ষার্থী অংশ নেন। এ সময় তারা আবরার হত্যার প্রতিবাদ ও বিচার দাবিতে নানা স্লোগান দেন। তারা আবরার হত্যায় জড়িতদের গ্রেফতার এবং দ্রুত বিচার আইনে শাস্তি নিশ্চিতের দাবি জানান।

শিক্ষার্থীরা বলেন, তারা টাউন হল মোড়ে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে চেয়েছিলেন। কিন্তু সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নেতৃত্বে পুলিশ তাদের লাঠিচার্জ এবং ধাওয়া করে সেখান থেকে তাড়িয়ে দেয়। এরপর বিভিন্ন স্থানে ছাত্রদের বাধা দেয় পুলিশ। পরে তারা বাধা উপেক্ষা করেই প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালন করেছেন।

মানববন্ধনে পুলিশি হস্তক্ষেপের বিষয়ে সুধারাম থানার ওসি জানান, ঢাকার ঘটনায় নোয়াখালীতে কর্মসূচি পালন ঠিক নয়। এ কারণে শিক্ষার্থীদের বাধা দেয়া হয়েছে।





আমার বার্তা/০৮ অক্টোবর ২০১৯/রহিমা



 


আরো পড়ুন