শিরোনাম :

  • দেশের ১১ অঞ্চলে ঝড়-বৃষ্টির সম্ভাবনা আগামী সপ্তাহে ভারতে ভেন্টিলেটর পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র বিকেলে ১১০ কিমি বেগে মুম্বাইয়ে আঘাত হানবে ‘নিসর্গ’ ভারতে করোনায় আক্রান্ত ২ লাখ ছাড়াল
পদ্মা নদীতে ইলিশ ধরায় ১৮ জেলে আটক
রাজবাড়ী প্রতিনিধি :
১৪ অক্টোবর, ২০১৯ ১১:৩৭:৩১
প্রিন্টঅ-অ+


সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে পদ্মা নদী থেকে ইলিশ ধরায় রাজবাড়ীতে গত ২৪ ঘণ্টায় ১৮ জেলেকে আটকের পর বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ১২৫ কেজি ইলিশ, ৭১ হাজার মিটার কারেন্ট জাল ও দুটি নৌকা জব্দ করা হয়। পরে জব্দকৃত মাছ জেলার বিভিন্ন এতিমখানা ও দুঃস্থদের মাঝে বিতরণ এবং জাল পুড়িয়ে ধ্বংস করার পাশাপাশি জব্দকৃত দুটি নৌকা নিলামে বিক্রি করা হয়।

সোমবার সকাল ১০টার দিকে জেলা মৎস্য অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে।

অভিযানে আটক ১৮ জন জেলের মধ্যে ১২ জনকে ১৭ দিন ও পাঁচজনকে ২০ দিন করে কারাদণ্ড দেয়া হয়। অপর জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত দুটি নৌকা নিলামে বিক্রি করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নেজারাত ডেপুটি কালেক্টর মো. রফিকুল ইসলাম।অভিযানে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা ও উপজেলা মৎস্য কর্মকর্তাদের পাশাপাশি ২০ আনসার ব্যাটালিয়ন সদস্যরা সহযোগিতা করেন।

জেলা মৎস্য কর্মকর্তা মোহা. মজিনুর রহমান জানান, চলমান ইলিশ রক্ষা অভিযানে গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন স্থান থেকে ১৮ জন জেলেকে আটক করে জেল-জরিমানা করা হয়েছে। এছাড়াও জব্দকৃত ১২৫ কেজি মাছ এতিমখানা দুঃস্থদের মাঝে বিতরণ করা হয়েছে।



আমার বার্তা/১৪ অক্টোবর ২০১৯/রহিমা


আরো পড়ুন