শিরোনাম :

  • রাজধানীতে বস্তায় মিলল শিশুর মরদেহ মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কমনওয়েলথ মেলায় প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা সব সতর্ক সংকেত নামলো, ফিরতে পারবেন পর্যটকরা লতিফ সিদ্দকীর জামিন স্থগিত
আবরার হত্যা মামলার তদন্ত তদারকি কর্মকর্তা আরাফাত লেলিন
ঝালকাঠি প্রতিনিধি :
১৪ অক্টোবর, ২০১৯ ১৮:৩৭:২৯
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য করা হয়েছে আগামী ১৩ নভেম্বর।

আবরার হত্যার ঘটনায় চকবাজার থানায় দায়ের করা মামলাটি তদন্তের দায়িত্ব ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে। মামলাটি তদন্ত করছে ডিবির লালবাগ জোনাল টিম।

এই টিমের তদারকি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন ডিবি দক্ষিণের (লালবাগ জোন) অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) খন্দকার আরাফাত লেনিন। তিনি ঝালকাঠির রাজাপুর উপজেলার বড়ইয়ার মুক্তিযুদ্ধের সংগঠক অধ্যক্ষ খন্দকার শফিকুল আলমের ছেলে।

এডিসি খন্দকার আরাফাত লেনিন বলেন, আবরার ফাহাদ হত্যা মামলাটি ডিবিতে হস্তান্তর করা হয়েছে। আমার নেতৃত্বাধীন টিম মামলাটি তদন্তে কাজ শুরু করেছে। এর বেশি কিছু বলা যাবে না। অফিসিয়াল সিদ্ধান্ত অনুযায়ী ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপ-কমিশনার মাসুদুর রহমান গণমাধ্যমে এসব বিষয়ে কথা বলবেন।

মামলার তদন্তকাজের অগ্রগতির বিষয়ে জানতে চাইলে উপ-কমিশনার মাসুদুর রহমান বলেন, মামলার তদন্তকাজ পুরোদমে চলছে। ১৩ নভেম্বর আবরার হত্যা মামলার অভিযোগপত্র দেয়া হবে।

৬ অক্টোবর আবরার ফাহাদ হত্যার ঘটনায় ১৯ জনকে আসামি করে চকবাজার থানায় মামলা করেন তার বাবা বরকত উল্লাহ। মামলার এজাহারভুক্ত আসামিরা প্রত্যকেই বুয়েটের শিক্ষার্থী ও ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত।

এ ঘটনায় এখন পর্যন্ত ১৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে ১৫ জন মামলার এজাহারভুক্ত আসামি। আর পুলিশের তদন্তে চারজনের নাম আসায় তাদের গ্রেফতার করা হয়েছে। এজাহারভুক্ত আসামিদের মধ্যে এখন পর্যন্ত চারজন পলাতক রয়েছেন। গত ৬ অক্টোবর আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে বুয়েট ছাত্রলীগের নেতারা।



আমার বার্তা/১৪ অক্টোবর ২০১৯/রহিমা


আরো পড়ুন