শিরোনাম :

  • আজ পিকেএসএফ উন্নয়ন মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ যে চ্যানেলে দেখা যাবে বাংলাদেশ-ভারত টেস্ট ম্যাচ সৌদি অ্যারামকোতে প্রথমবারের মতো নারী প্রধান ইসরায়েলি হামলায় গাজায় রক্তবন্যা, ২৪ ফিলিস্তিনি নিহত
ব্রাহ্মণবাড়িয়ায় গুঁড়িয়ে দেয়া হলো আ.লীগ নেতার বিশাল মার্কেট
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :
০৪ নভেম্বর, ২০১৯ ১৬:৪৩:০০
প্রিন্টঅ-অ+


ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বড়হরণ এলাকায় রেলওয়ের প্রায় ৪৮ শতাংশ জায়গা দখল করে দুই আওয়ামী লীগ নেতার বানানো অবৈধ মার্কেট উচ্ছেদ করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত আশুগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা পারভীন রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগকে নিয়ে এ উচ্ছেদ অভিযান চালান। তিন বছর আগে নির্মিত ওই মার্কেটটিতে ১০৬টি দোকান রয়েছে।

অভিযানের সময় রেলওয়ের সহকারী ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. অহিদুন নবী, কানুনগো মো. ইকবাল মাহমুদ ও সার্ভেয়ার ফারুক হোসেন উপস্থিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই দক্ষিণ ইউনিয়নের বড়হরণ এলাকার ভাটপাড়া মৌজার ওই জায়গাটি কৃষিকাজের জন্য মাদরাসার নামে বন্দোবস্ত দেয় রেলওয়ে কর্তৃপক্ষ। কিন্তু সেই জায়গায় কৃষিকাজ না করে বড়হরণ ইসলামিয়া দাখিল মাদরাসার নামে মার্কেট নির্মাণ করেন ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি, মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আব্দুস সালাম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এলেম খাঁ ও মাদরাসার সুপার সুলতান উদ্দিন আহমেদ। তারা একাধিক দোকান নিয়ে সেগুলো বিক্রি করে দেন।

দখলকারীদের একজন বড়হরণ ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মো. সুলতান উদ্দিন আহমেদ বলেন, কৃষিজমির নামে জায়গাটি বন্দোবস্ত নিয়েছিলাম। বাণিজ্যিক লিজের জন্য আবেদন করলেও সেটি গ্রহণ করা হয়নি। অবশেষে উচ্ছেদ করে দেয়া হলো।

রেলওয়ের সহকারী ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. অহিদুন নবী বলেন, মার্কেট উচ্ছেদ করার জন্য দখলদারদের আগেই নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু তারা জায়গাটি দখলমুক্ত করেনি। সেজন্য ভ্রাম্যমাণ আদালত উচ্ছেদ অভিযান চালিয়েছেন। রেলেওয়ের জায়গা অবৈধভাবে দখলকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।





আমার বার্তা/০৪ নভেম্বর ২০১৯/রহিমা


আরো পড়ুন