শিরোনাম :

  • দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী কাভার্ডভ্যান মালিকদের সঙ্গে আজ বৈঠকে বসবেন স্বরাষ্ট্রমন্ত্রী ইরানের বিক্ষোভে নিহত ১০৬ : অ্যামনেস্টি এবার তাণ্ডব চালাবে ঘূর্ণিঝড় ‘কালমেগি’ তুরস্কের প্রেসিডেন্ট ও বাংলাদেশের প্রধানমন্ত্রীর নোবেল পাওয়া উচিৎ
পটুয়াখালী উপকূলের ৭০ হাজার মানুষ আশ্রয়কেন্দ্রে
পটুয়াখালী প্রতিনিধি :
০৯ নভেম্বর, ২০১৯ ১৬:০৭:০৩
প্রিন্টঅ-অ+


বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ১০ নম্বর মহাবিপৎসংকেত জারি হওয়ার পর পটুয়াখালী উপকূলের আশ্রয়কেন্দ্রগুলোতে ৭০ হাজার মানুষ আশ্রয় নিয়েছে। শনিবার দুপুর ১২টার দিকে দুর্যোগ প্রস্তুতি নিয়ে জরুরি বিশেষ সভায় জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী এ তথ্য জানান।

তিনি বলেন, গতকাল শুক্রবার ৪০৩টি সাইক্লোন শেল্টার প্রস্তুত থাকলেও আজ ৬৮৯টি সাইক্লোন শেল্টার প্রস্তুত করা হয়েছে। ইতোমধ্যে সেখানে ৭০ হাজার মানুষ আশ্রয় নিয়েছেন।

জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরী বলেন, জেলায় ৭৪টি মেডিকেল টিম দুর্যোগের পরবর্তী সময়ে চিকিৎসা সেবা দেবার জন্য প্রস্তুত রয়েছে। এছাড়াও ১০ হাজার কলেরার স্যালাইন, ৭০ হাজার সাধারণ স্যালাইন ও প্যারাসিটামল জাতীয় ওষুধ মজুত রয়েছে। মানুষকে সচেতন ও সাইক্লোন শেল্টারে নিতে ৬ হাজার ৫২৫ জন স্বেচ্ছাসেবক মাঠে কাজ করছে।

পটুয়াখালী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহমেদ জানান, বর্তমানে জেলায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। শনিবার সকাল থেকে ৪০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।



আমার বার্তা/০৯ নভেম্বর ২০১৯/রহিমা


আরো পড়ুন