শিরোনাম :

  • রোকেয়ার আদর্শে উজ্জীবিত হয়ে নারীরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে : প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে রোল মডেল : রাষ্ট্রপতি বেগম রোকেয়া দিবস আজ উগ্রবাদবিরোধী জাতীয় সম্মেলন শুরু হচ্ছে আজ
কসবা ট্রেন দুর্ঘটনা : রোববার তদন্ত প্রতিবেদন দিতে পারছে না জেলা প্রশাসনের কমিটি
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি :
১৬ নভেম্বর, ২০১৯ ১৪:৩৯:৪০
প্রিন্টঅ-অ+


ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে ঘটে যাওয়া ভয়াবহ ট্রেন দুর্ঘটনা তদন্তে জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটি নির্ধারিত সময়ে তাদের তদন্ত প্রতিবেদন জমা দিতে পারছে না। তিন কার্যদিবস অনুযায়ী আগামীকাল রোববার (১৭ নভেম্বের) তদন্ত প্রতিবেদন জমা দেয়ার কথা ছিল।

কিন্তু মন্দবাগ রেলওয়ে স্টেশন মাস্টার জাকের হোসেন চৌধুরী ও তূর্ণা নিশীথার লোকোমাস্টার তাসের উদ্দিন এবং সহকারী লোকোমাস্টার অপু দে’র সঙ্গে এখনও কথা বলতে না পারায় তদন্ত কাজ অসম্পূর্ণ রয়ে গেছে। তারাসহ দুর্ঘটনার সঙ্গে সম্পৃত সবার সঙ্গে কথা বলিয়ে দেয়ার জন্য রেলওয়ের সংশ্লিষ্ট বিভাগে চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও তদন্ত কমিটির প্রধান মিতু মরিয়ম।

স্টেশন মাস্টার জাকের হোসেন চৌধুরী রেলওয়ের নিজস্ব তদন্ত কমিটির মুখোমুখি হওয়ার জন্য চট্টগ্রামে রয়েছেন। আর দুর্ঘটনার পর থেকে তূর্ণা নিশীথার লোকোমাস্টার তাসের উদ্দিন ও সহকারী লোকোমাস্টার অপু দে’র সন্ধান পায়নি তদন্ত কমিটি।

শনিবার (১৬ নভেম্বর) দুপুরে তদন্ত কমিটির প্রধান মিতু মরিয়ম বলেন, আমরা এখনও তদন্ত কাজ শেষ করতে পারিনি। স্টেশন মাস্টারসহ রেলওয়ের সংশ্লিষ্ট কারো সঙ্গে আমরা কথা বলতে পারিনি। স্টেশন মাস্টার চট্টগ্রাম থেকে আসার পর কথা হবে। আমরা সবার সঙ্গে কথা বলিয়ে দেয়ার জন্য রেলওয়েকে চিঠি দিয়েছি। কারণ আমরা ব্যক্তিগতভাবে কাউকে খুঁজে বের করতে পারছি না। স্টেশন মাস্টার লগশিটে কি দিয়েছিলেন এগুলো কোনোকিছুই আমরা ঘটনাস্থলে গিয়ে পাইনি। সেজন্য কালকে (রোববার) তদন্ত প্রতিবেদন জমা নাও হতে পারে।

এর আগে গতকাল শুক্রবার রেলওয়ের বিভাগীয় পর্যায়ের তদন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছে।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১২ নভেম্বর) ভোররাতে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলওয়ে স্টেশনে সিলেট থেকে আসা চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ও চট্টগ্রাম থেকে আসা ঢাকাগামী তূর্ণা নিশীথা ট্রেনের সংঘর্ষ হয়। এ ঘটনায় ১৬ জন নিহত এবং শতাধিক যাত্রী আহত হন।



আমার বার্তা/১৬ নভেম্বর ২০১৯/রহিমা


আরো পড়ুন