শিরোনাম :

  • তিন অতিরিক্ত এসপিসহ সাত এএসপিকে বদলি বিশ্ব মানবাধিকার দিবস আজ এনআরসির বিরুদ্ধে জোট বাঁধার আহ্বান মমতার ধর্ষক রাম রহিমের সঙ্গে দেখা করলেন হানিপ্রীত
বান্দরবানে নানা অনুষ্ঠানে শান্তি চুক্তির ২২তম বর্ষপূতি উদযাপন
বান্দরবান প্রতিনিধি :
০২ ডিসেম্বর, ২০১৯ ১৬:৪৮:২০
প্রিন্টঅ-অ+


বান্দরবানে জেলা প্রশাসন, পার্বত্য জেলা পরিষদ ও সেনাবাহিনীর উদ্যোগে আজ সোমবার পার্বত্য শান্তি চুক্তির ২২তম বর্ষপূতি উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাজার মাঠে এসে সমবেত হয়। এ সময় শোভাযাত্রায় ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ও বাঙালিরা বর্ণিল পোশাক পরে, ব্যানার এবং ফেস্টুন হাতে নিয়ে অংশ নেয়।

পরে স্থানীয় রাজার মাঠে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, বান্দরবান সেনা রিজিয়নের ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মো. শাহিদুল এমরান, জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আখতার উস সামাদ রাফি, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে শুরু হয় সেনাবাহিনীর উদ্যোগে দিনব্যাপি বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ। চিকিৎসা শিবিরে সেনাবাহিনীর বিশেষজ্ঞ চিকিৎসকরা চিকিৎসা সেবা দেন। এ সময় মেডিসিন, ডেন্টাল, পরিবার পরিকল্পনাসহ বিভিন্ন ধরনের চিকিৎসা সেবা দেয়া হয়।

অনুষ্ঠানে গরিব ও অসহায়দের মাঝে ১ হাজার কম্বল ও ছাত্রছাত্রীদের বই-খাতা, স্কুল ব্যাগসহ বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করে বান্দরবান সেনা রিজিয়ন।

১৯৯৭ সালের ২ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি এলাকায় রক্তক্ষয়ী সংঘর্ষ বন্ধ এবং শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে ক্ষুদ্র নৃগোষ্ঠীর প্রতিনিধি জনসংহতি সমিতির সঙ্গে বাংলাদেশ সরকার চুক্তি করে; যা পার্বত্য শান্তি চুক্তি নামে পরিচিত।



আমার বার্তা/০২ ডিসেম্বর ২০১৯/রহিমা


আরো পড়ুন