শিরোনাম :

  • সংসদ সদস্য আব্দুল মান্নান আর নেই এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক চীন সর্বোচ্চ সম্মানের সঙ্গে ‘মুজিববর্ষ’ উদযাপন করবে : রাষ্ট্রদূত যৌন নির্যাতন মামলা তুলে না নেয়ায় কিশোরীর মাকে পিটিয়ে মারল আসামিরা
যৌন হয়রানি-ধর্ষণ বন্ধে একযোগে প্রতিবাদ করতে হবে
দিনাজপুর প্রতিনিধি :
০৫ ডিসেম্বর, ২০১৯ ১৭:৩৪:৩৩
প্রিন্টঅ-অ+


‘নারী-পুরুষের সমতা, রুখতে পারে সহিংসতা’ প্রতিপাদ্যে ধর্ষণ, জেন্ডারভিত্তিক সহিংসতা ও নারী-শিশুর ওপর যেকোনো ধরনের নির্যাতন প্রতিরোধে দিনাজপুরে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (০৫ ডিসেম্বর) সকালে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ-২০১৯ উদযাপন উপলক্ষে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের অধীন জাতীয় মহিলা সংস্থা দিনাজপুর জেলা শাখা এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।

শহরের মুন্সিপাড়ায় জেলা শাখা অফিসের সামনের সড়কে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন- জাতীয় মহিলা সংস্থা দিনাজপুর জেলা শাখার চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুন বেগম লাবুন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আরা জোৎস্না, জেলা মহিলাবিষয়ক অধিদপ্তরের পরিচালক মো. মোর্শেদ আলী ও শহর মহিলা আওয়ামী লীগের খ্রিষ্টিনা লাভলী দাস।

এতে বক্তারা বলেন, সম্প্রতি দেশব্যাপী নারী-শিশু যৌন হয়রানি, নির্যাতন, ধর্ষণ ও হত্যাকাণ্ড বৃদ্ধি পেয়েছে। দেশে সংঘটিত অপরাধগুলোর সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত করে অপরাধীদের বিচার নিশ্চিত করতে হবে। পাশাপাশি নারী-পুরুষ একযোগে ঐক্যবদ্ধ হয়ে এসব অপরাধ কর্মকাণ্ডের প্রতিবাদ করতে হবে।

মানববন্ধনে জেলা মহিলা সংস্থার কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন ট্রেডের প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীরা অংশ নেন।



আমার বার্তা/০৫ ডিসেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন