শিরোনাম :

  • সাবেক আইন সচিব আবু সালেহ করোনায় মারা গেছেন আজ ১৭ অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারে বৈরুতে বিস্ফোরণের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৩৫, আহত ৫ হাজার মুম্বাইয়ে তুমুল বৃষ্টিতে বেহাল দশা
কিশোরগঞ্জের সাবেক এমপি আব্দুল কাদের আর নেই
প্রতিনিধি কিশোরগঞ্জ :
১০ ডিসেম্বর, ২০১৯ ১৭:২০:০৪
প্রিন্টঅ-অ+


কিশোরগঞ্জের ইটনা উপজেলার পাঁচকাওনিয়া গ্রামের বাসিন্দা ও সাবেক এমপি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মো. আব্দুল কাদের (৯৩) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (৯ ডিসেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

বর্ষীয়ান রাজনীতিক আব্দুল কাদের ১৯৭০ সালের পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদ নির্বাচনে এমপি (এমপিএ) নির্বাচিত হন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত জটিলতায় ভুগছিলেন। তিনি পাঁচ ছেলে, চার মেয়ে, আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মরহুমের ছেলে ইটনা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আমিনুল ইসলাম রতন জানান, তার বাবার শারীরিক অবস্থার অবণতি হলে গত ৭ ডিসেম্বর রাতে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। আজ বাদ আসর কিশোরগঞ্জ শহরের ঐতিহাসিক শহীদী মসজিদ প্রাঙ্গণে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে রাষ্ট্রীয় মর্যাদায় শহরের শোলাকিয়া বাগে জান্নাত কবরস্থানে তার মরদেহ দাফন করা হবে।

তার মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গভীর শোক প্রকাশ করেছেন।



আমার বার্তা/১০ ডিসেম্বর ২০১৯/রহিমা


আরো পড়ুন