শিরোনাম :

  • বাংলাদেশি হজকর্মী নিয়োগ প্রক্রিয়া স্থগিত এপ্রিলেই আসছে ঘূর্ণিঝড়-বন্যা ও তীব্র তাপপ্রবাহ লন্ডনের হাসপাতালে অক্সিজেন সংকটের আশঙ্কা, আতঙ্কে করোনা রোগীরা পরজীবীনাশক ওষুধে মাত্র ৪৮ ঘণ্টায় মরবে করোনা
সব শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে উঠতে হবে : শিক্ষামন্ত্রী
বগুড়া প্রতিনিধি :
২৯ ফেব্রুয়ারি, ২০২০ ১৬:৪৮:০২
প্রিন্টঅ-অ+


শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের সব শিক্ষার্থীকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে উঠতে হবে। মুজিব আদর্শ ধারণ করে শিক্ষিত হয়ে দেশকে এগিয়ে নিতে হবে। শিক্ষার্থীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে গড়ে উঠলে দেশ স্বাবলম্বী হবে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে বঙ্গবন্ধু একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের দেশ গড়ার কারিগর। সে কারণে মুজিবের জীবন থেকে শিক্ষা নিয়ে শিক্ষার্থীদের তৈরি হতে হবে। শেখ মুজিবের আদর্শে দেশের স্বাধীনতা ও মর্যাদার লড়াইয়ের বোধ নিয়ে শিশুদের বড় হতে হবে। সর্বস্তরে শিক্ষার মানোন্নয়নের যে অঙ্গীকার বর্তমান সরকার করেছে তা বাস্তবায়ন করা হবে। আমাদের জীবন ও দেশকে সুন্দর করতে আমরা কথায়, কাজে ও আচরণে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে অগ্রসর হবো। আমরা চাই আমাদের সন্তানরা বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারণ করে নিজেকে গড়ে তুলুক।

মুজিববর্ষ উপলক্ষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ওই শিক্ষাপ্রতিষ্ঠানে নবনির্মিত চারতলা ভিত্তির ওপর নির্মিত একতলা একাডেমিক ভবনের উদ্বোধন করেন এবং সেই ভবনটি ঊর্ধ্বমুখী সম্প্রসারণের ঘোষণা দেন।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত) আরিফুর রহমান মণ্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার (সচিব) নজরুল ইসলাম, বগুড়ার জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সহ-সভাপতি টি জামান নিকেতা, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, বগুড়া জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মকবুল হোসেন ও বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনু উপস্থিত ছিলেন।

মুজিববর্ষ উপলক্ষে অনুষ্ঠানে বগুড়া পুলিশ লাইন্স স্কুলের সহস্রাধিক ছাত্র-ছাত্রী বঙ্গবন্ধুর প্রতিকৃতি সম্বলিত মাস্ক পরে অনুষ্ঠানে অংশ নেয়।



আমার বার্তা/২৯ ফেব্রুয়ারি ২০২০/জহির


আরো পড়ুন